Karnataka: প্রতিষ্ঠার আগেই মন্দিরের মূর্তি ভাঙচুর, কর্ণাটকে উত্তেজনা
Karnataka Police (Credits: Twitter)

হাসান, ৩১ মে : কর্ণাটকের (Karnataka) হাসান জেলার আরাসিকেরে তালুকের একটি মন্দিরে মূর্তি ভাঙচুর করল দুষ্কৃতীরা।  মঙ্গলবার এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে আরাসিকেরে শহর থেকে ২ কিলোমিটার দূরে মালেকাল্লু তিরুপথি পাহাড়ের উপরের একটি প্রদর্শনী কেন্দ্রে। ৩০০ বছরের প্রাচীন এই পবিত্র স্থানটি স্থানীয়দের কাছে চিক্কা তিরুপথি নামেই সবিশেষ পরিচিত। আশপাশের  এলাকার বাসিন্দাদের কাছে এই স্থান অত্যন্ত শ্রদ্ধার।

পুলিশ জানিয়েছ, চারজন দুষ্কৃতী এই মূর্তি ভাঙচুর করেছে। যেটি প্রতিষ্ঠিত করার জন্য সবে তৈরি হয়েছিল। মন্দির চত্বরেই বসত মূর্তিটি। রড-সহ বেশকিছু অস্ত্রশস্ত্র দিয়েই মূর্তিটি ভাঙে দুষ্কৃতীরা। পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে ঘটনাস্থেল পৌঁছেছেন জেলা পুলিশ সুপার আর শ্রীনিবাস গোয়াদা। পুলিশ কুকুর ও আঙুলের ছাপ সংগ্রাহকরা দুষ্কৃতীদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ তথ্য অকুস্থল থেকে পেয়েছে।

এহেন খবর ছড়াতে সময় নেয় না। বিষয়টি জানাজানি হতেই হিন্দু সমাজকর্মী থেকে শুরু করে কয়েকশো জনতা মন্দির চত্বরে ভিড় করে। গোটা এলাকা ঘিরে ফেলেছে পুলিশ। আরাশিকের তালুকের উপরে নজর রাখা হচ্ছে। একই সহ্গে দুষ্কৃতীদের ধরতে শুরু হয়েছে তদন্ত।