Swiggy Sacks 1,100 Employees: করোনার জের! জোমাটোর পর এবার ১,১০০ কর্মী ছাটাই সুইগির
Swiggy (Photo Credits: PTI)

মুম্বই, ১৮ মে: লকডাউনের জের! বিশ্বজুড়ে ছাটাই অব্যহত। মাত্র তিন মিনিটের ফোন কলে ৩৭০০ কর্মীকে ছাটাই করেছিল উবর (Uber)। যে ঘটনায় সাড়া পড়ে গেছিল গোটা দেশে। এছাড়াও এয়ারবিএনবি, ওয়ো-তে কর্মী ছাটাইয়ের ঘটনা উঠে এসেছিল সংবাদ শিরোনামে। এবার জোমাটোর পথে হাঁটল অ্যাপ-ফুড ডেলিভারি সংস্থা সুইগি (Swiggy)। ১১০০ কর্মীকে বরখাস্ত করল সংস্থা। সোমবার সংস্থার তরফে জানানো হয়েছে, কর্মীদের পরিষেবার উপর ভিত্তি করে ছাটাই করা হবে। তবে সমস্ত কর্মীদের আগামী তিন মাসের বেতন দেওয়া হবে বলে জানান সুইগি-র সিইও তথা সহ-প্রতিষ্ঠাতা শ্রীহর্ষ ম্যাজেটি। আরও পড়ুন: CBSE 10th and 12th Board Exam 2020: জুলাইয়েই হবে সিবিএসই দশম ও দ্বাদশের বাকি পরীক্ষাগুলি, বিস্তারিত জানতে দেখে নিন ডেটশিট 

সুইগির তরফে জানানো হয়েছে, কোনও কর্মী যদি গত ৫ বছর ধরে সংস্থার সঙ্গে জড়িত থাকেন এবং তাদের যদি ৩ মাসের নোটিশ পিরিয়ড থাকে। তাহলে তাঁরা ৮ মাসের বেতন পাবেন। ভিডিও কল মারফত প্রতিটি ব্যক্তিকে আলাদা আলাদা করে জানানো হবে তাদের এই সংক্রান্ত সমস্ত তথ্য। সুইগি-র সিইও তথা সহ-প্রতিষ্ঠাতা শ্রীহর্ষ ম্যাজেটি মেলে দু:খপ্রকাশ করে জানিয়েছেন, আগামী কয়েকদিনে একাধিক শহরে একাধিক পদ এবং স্তরে কর্মরত ১১০০ কর্মীকে বিদায় জানাতে হবে। লকডাউনের জেরে ডেলিভারি ব্যবসা এবং ডিজিটাল কমার্স ভয়ঙ্কর পরিস্থিতির সম্মুখীন হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। যার জেরে আমাদের এই পদক্ষেপ নিতে হচ্ছে।

গত সপ্তাহে জোমাটো থেকে মোট কর্মী সংখ্যা ১৩ শতাংশ কর্মীকে ছাটাই করে দেওয়া হয়েছে। প্রায় ৬০০ কর্মীকে তাঁরা বিদায় জানাতে বাধ্য হয়েছেন জুম কল মারফত। এছাড়াও বেশ কিছু কর্মীর বেতন কাটা হয়েছে। আগামী ৬ মাস পর্যন্ত তাঁদের বেতন কাটা হনে। যারা উচ্চপদস্থে রয়েছেন তাদের বেতন ৫০ শতাংশ পর্যন্ত হ্রাস করা হয়েছে।