Suchana Seth: খুনের আগে ছেলেকে হাইডোজের কাশির সিরাপ খাইয়েছিলেন সূচনা, হোটেল থেকে উদ্ধার ২টি ফাঁকা শিশি
Suchana Seth, Cough Syrup (Photo Credits: Pixabay and Twitter)

গোয়ার হোটেলে নিয়ে গিয়ে নিজের চার বছরের ছেলেকে খুনের অভিযোগ উঠেছে বেঙ্গালুরুর (Bengaluru) এক কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক সংস্থার সিইও সূচনা শেঠের (Suchana Seth) বিরুদ্ধে। খুনের ঘটনার তদন্তে পুলিশের হাতে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। গোয়ার যে হোটেলে ছেলেকে খুন করেছেন সূচনা সেই ঘর থেকে মিলেছে দুটি কাশির সিরাপের (Cough Syrup) ফাঁকা শিশি। পুলিশের অনুমান, হাইডোজের কাশির ওষুধ খাইয়ে ছেলেকে ঘুম পাড়িয়ে দিয়ে তারপর শ্বাসরোধ করে খুন করেন তিনি।

গোয়া পুলিশ সূত্রে খবর, গোয়ার হোটেলের যে ঘরে ছেলেকে খুন করেন সূচনা সেই ঘর থেকে দুটি হাইডোজের কাশির ওষুধের (Cough Syrup) ফাঁকা শিশি মিলেছে। দুটি শিশির মধ্যে একটি শিশি ওই হোটেলের কর্মীকে দিয়ে সূচনা আনিয়েছিলেন। ছেলেকে প্রচুর পরিমানে ওষুধ খাওয়াতেন বলেও মনে করছে পুলিশ। ঘটনার দিনও ছেলেকে কাশির ওষুধ খাইয়ে ঘুম পাড়িয়ে দিয়ে তারপর বালিশ বা কাপড় জাতীয় কিছু দিয়ে তার শ্বাসরোধ করা হয়ছে। ময়নাতদন্তের রিপোর্টে ছেলের শরীরে কোন ধস্তাধস্তর চিহ্ন মেলেনি।

পুলিশি তদন্তে খুনের কারণ কিছুটা স্পষ্ট হয়েছে। জানা গিয়েছে, স্বামীর সঙ্গে বিবাহবিচ্ছেদের মামলা চলছিল সূচনার। আদালত ছেলের দায়িত্ব দিয়েছিল মাকে। তবে রবিবার করে বাবা-ছেলের দেখা করার অনুমতিও দিয়েছিল আদালত। যা একেবারেই পছন্দ করতেন না সূচনা। স্বামী তাঁর থেকে ছেলেকে কেড়ে নেবে, এই ভয়ই গ্রাস করতে শুরু করেছিল তাঁকে। ছেলেকে বাবার থেকে দূরে করতে তাকে খুনের মত জঘন্য কাণ্ড ঘটিয়ে ফেলেন বেঙ্গালুরুর স্টার্টআপ সংস্থার কর্ণধার। গোয়ার হোটেলে নিয়ে গিয়ে ছেলেকে খুন করে তার দেহ ব্যাগে ভরে ট্যাক্সি করেই বেঙ্গালুরুর উদ্দেশ্যে রওনা দেন তিনি। পথে ছেলের দেহ সহ গ্রেফতার হন সূচনা।

যদিও পুলিশি জেরায় নিজের অপরাধ একেবারেই অস্বীকার করেছেন তিনি। সূচনার দাবি, তিনি ঘুম থেকে উঠে দেখছেন ছেলে মারা গিয়েছে।