Sikkim Road Accident: নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের ধাক্কা মেলায়, মৃত ৩, আহত বহু
Sikkim Road Accident (Photo Credits: X)

গ্যাংটক, ১১ ফেব্রুয়ারিঃ নিয়ন্ত্রণ হারিয়ে মেলার মধ্যে ঢুকে পড়ল ট্রাক। সিকিমের (Sikkim) রানিপোলে ওই মেলার মধ্যে ঘটে যাওয়া দুর্ঘটনায় প্রাণ গিয়েছে ৩ জনের। আহত হয়েছেন বহু। গ্যাংটক (Gangtok) থেকে ১১ কিলোমিটার দূরে রানিপোলের ট্রাক টার্মিনালে এক মাসের বেশি সময় ধরে চলছে এক স্থানীয় মেলা। শনিবার সন্ধ্যের দিকে মেলা যখন লোকের ভিড়ে গমগম করছে ঠিক তখনই ঘটল দুর্ঘটনা। ৭টা নাগাদ একটি দুধের ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে মেলার বাইরে দাঁড়ানো তিনটি ট্যাক্সিকে সজোরে ধাক্কা দেয়। এরপর ওই ট্যাক্সি গুলোকে ঠেলে ভিড়ের মধ্যে কিছুদূর নিয়ে গিয়ে থেমে যায় ট্রাকটি। মুহূর্তে এক বিশৃঙ্খলা পরিস্থিতির সৃষ্টি হয় মেলার মধ্যে। চিৎকার, চেঁচামেচির গুঞ্জনে ভরে ওঠে।

পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনায় ৩ জনের প্রাণ গিয়েছে। তার মধ্যে ১ জন মহিলা এবং দু জন পুরুষ। দুই মৃত যুবকের মধ্যে একজন মেলায় কর্তব্যরত পুলিশকর্মী। আহত হয়েছেন অন্ততপক্ষে ২০ জন। পুলিশ আহতদের উদ্ধার করে প্রত্যেককে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে। জানা যাচ্ছে, আহতদের মধ্যে রয়েছে এক ১১ বছরের কিশোর এবং ৬০ বছরের বৃদ্ধও। ট্রাক চালককে ইতিমধ্যেই হেফাজতে নিয়েছে পুলিশ। প্রাথমিক তদন্তে উঠে এসেছে, ট্রাক চালানোর সময়ে চালক মদ্যপ ছিলেন না। সুস্থ অবস্থাতেই ট্রাক চালাচ্ছিলেন তিনি।

দুর্ঘটনায় শোক প্রকাশ করে সিকিম (Sikkim) সরকারের তরফে মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করা হয়েছে। মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারকে ওই টাকা দেওয়া হবে।