Ram Mandir: রামলালার প্রাণ প্রতিষ্ঠার মুহূর্তে হৃদরোগে আক্রান্ত ধর্মাচার্য, বায়ুসেনার তৎপরতায় বাঁচল প্রাণ
Heart Attack Kills College Student

অযোধ্যা, ২২ জানুয়ারিঃ রাম মন্দিরের (Ram Mandir) উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে দেশ বিদেশের নানা প্রান্ত থেকে সাধু, মঠগুরুদের আমন্ত্রণ জানানো হয়েছিল। তেমনই এক ধর্মাচার্য সোমবার রামলালার প্রাণ প্রতিষ্ঠার উৎসবে যোগ দিতে এসে হৃদরোগে (Heart Attack) আক্রান্ত নয়। ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) তৎপরতায় প্রাণ বাঁচল ওই ধর্মাচার্যের।

আরও পড়ুনঃ রাম মন্দির উদ্বোধন শেষে সেলফিতে মেতে বলি তারকারা, দেখুন ছবি

জানা যাচ্ছে, হৃদরোগে আক্রান্ত হওয়া ওই ব্যক্তি বিশ্ব হিন্দু পরিষদের সদস্য। নাম রামকৃষ্ণ শ্রীবাস্তব (৬৫)। সোমবার অযোধ্যায় (Ayodhya) রাম মন্দির উদ্বোধনের ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে এসেছিলেন তিনি। কিন্তু রামলালার (Ram Lalla) প্রাণ প্রতিষ্ঠা ঘিরে তিনি এতটাই আবেগপ্রবণ হয়ে পড়েন যে তাঁর রক্তচাপ আচমকা বেড়ে যায়। আক্রান্ত হন হৃদরোগে। তৎক্ষণাৎ বায়ুসেনার (IAF) উইং কমান্ডার মণীশ গুপ্তের নেতৃত্ব একটি দল ভিড়ের মধ্যে থেকে তাঁকে উদ্ধার করে মোবাইল হাসপাতালে নিয়ে যায়। 'গোল্ডেন আওয়ারে' শুরু হয় প্রাথমিক চিকিৎসা। রাম মন্দির উদ্বোধন ঘিরে যেকোনো রকম মেডিক্যাল ইমার্জেন্সি ঘটতে পারে তা আন্দাজ করে উপস্থিত রাখা হয়েছিল মোবাইল হাসপাতাল। আর সেই মোবাইল হাসপাতালই প্রাণ বাঁচাল বিশ্ব হিন্দু পরিষদের সদস্যের।

আরও পড়ুনঃ হাজারো প্রদীপের আলোয় ঝলমলে সরযু ঘাট, রাম মন্দির উদ্বোধনের সন্ধ্যায় কেমন দেখাচ্ছে ঘাটটি দেখুন

হৃদরোগ আক্রান্ত ব্যক্তির ক্ষেত্রে এই 'গোল্ডেন আওয়ার' খুবই গুরুত্বপূর্ণ। এই সময়ে সঠিক চিকিৎসা পেলে রোগীকে প্রাণে বাঁচানো সম্ভব। ভারতীয় বায়ুসেনার তৎপরতা এবং মোবাইল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা পেয়ে এযাত্রায় প্রাণে বাঁচলেন রামকৃষ্ণ শ্রীবাস্তব। অবস্থার কিছুটা উন্নতি হলে তাঁকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।