Punjab: দু বছর ধরে অসহ্য পেটে যন্ত্রণা, ব্যক্তির পেট থেকে যা বেরল দেখে মাথায় হাত চিকিৎসকদের
Items Pulled out of Man's Stomach (Photo Credits: X)

মোগা, ২৯ সেপ্টেম্বরঃ জ্বর, বমি বমি ভাব আর অসহ্য পেটে যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বছর ৪০-এর এক ব্যক্তি। কোন ওষুধেই যখন পেটের যন্ত্রণা কমল না চিকিৎসকরা ওই ব্যক্তির পেটের এক্স-রে করার সিদ্ধান্ত নেন। এক্স-রে রিপোর্ট দেখে হতবাক চিকিৎসকেরা। ব্যক্তির পেটে একাধিক ধাতব বস্তু মিলেছে রিপোর্টে। তড়িঘড়ি অস্ত্রোপচারের প্রস্তুতু শুরু হয়। দীর্ঘক্ষণ অস্ত্রোপচারের পর ব্যক্তির পেট থেকে বের করা হয় প্রায় শতাধিক জিনিস। যার মধ্যে রয়েছে ইয়ারফোন, ওয়াশার, নাট বোল্টু, তার, রাখি, লকেট, বোতাম, হেয়ারক্লিপ, মার্বেল, সেফটি পিন সহ আরও বেশ কিছু জিনিস। পাঞ্জাবের মোগার ঘটনায় অবাক সকলেই। নিজের চোখকেই যেন বিশ্বাস করতে পারছেন না চিকিৎসকেরা।

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার পাঞ্জাবের (Punjab) মোগার একটি হাসপাতালে অস্ত্রোপচার হয় ওই ব্যক্তির। তিন ঘণ্টার দীর্ঘ অস্ত্রোপচারের পর চিকিৎসকরা সফলভাবে তার শরীর থেকে সমস্ত জিনিসপত্র বের করতে সক্ষম হয়েছেন। হাসপাতালের এক চিকিৎসকের কথায়, 'আমি এই ধরনের ঘটনার প্রথমবার মুখোমুখি হয়েছি। ওই ব্যক্তি দুবছর ধরে পেটের সমস্যায় ভুগছিলেন'। শরীর থেকে সমস্ত জিনিসপত্র বের করা হলেও তাঁর শারীরিক অবস্থা  স্থিতিশীল নয় বলে জানিয়েছেন চিকিৎসক। ওই সমস্ত ধাতব বস্তুগুলো তাঁর শরীরে দীর্ঘদিন ধরে থাকায় অন্যান্য স্বাস্থ্য সমস্যা সৃষ্টি করেছে।

তবে ব্যক্তির শরীরে কীভাবে ওই সমস্ত ধাতব বস্তু গেল তা নিয়ে ধোঁয়াশায় পরিবার। কখন এবং কেন ওইসকল জিনিস সে খেয়েছিল সেই প্রশ্নে নিরুত্তর তাঁর বাবা-মা। তবে ছেলে যে মানসিক অবসাদে ভুগছিলেন সে কথা জানিয়েছে তাঁরা।