Pune Porsche Crash: পানশালায় বসে দেদার মদ্যপান, পোর্শেকাণ্ডে অভিযুক্ত কিশোরের জামিনের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে পুনে পুলিশ
Pune Porsche Crash (Photo Credits: X, ANI)

পুনে, ২১ মেঃ দ্বাদশ শ্রেণির ফল উদযাপন করতে বন্ধুদের নিয়ে পানশালায় গিয়েছিল পুনে পোর্শেকাণ্ডে (Pune Porsche Crash) অভিযুক্ত কিশোর। ১৭ বছরের ওই কিশোর তাঁর বন্ধুদের সঙ্গে বারে বসে মদ্যপান করছে। তাঁদের টেবিলে সাজানো রয়েছে সারি দিয়ে মদের গ্লাস ও বোতল। ঠিক তার কয়েক ঘণ্টা পরেই কল্যাণীনগর এলাকার ঘটেছিল দুর্ঘটনাটি। ২০০kmph-এ ছোটানো পোর্শের ধাক্কায় নির্মম মৃত্যু হয় দুই বাইক আরোহী ইঞ্জিনিয়ারের। অভিযুক্ত বেদান্তের বারে বসে মদ্যপানের সিসিটিভি ফুটেজ এবার উঠে এল সোশ্যাল মিডিয়ায়। এদিকে মহারাষ্ট্রে (Maharashtra) মদ্যপানের বৈধ বয়স ২৫। সেখানে ওই পানশালায় কীভাবে ১৮-র গণ্ডি পার না করা কিশোরদের মদ পরিবেশন করা হল, তা নিয়ে উঠছে প্রশ্ন। ইতিমধ্যেই পুনে পুলিশ গ্রেফতার করেছে ওই বার মালিক এবং তাঁর দুই কর্মচারীকে।

অভিযুক্ত কিশোরকে গ্রেফতারের ১৫ ঘণ্টার মধ্যে শর্তসাপেক্ষ জামিন দিয়েছে নিম্ন আদালত। ছেলে জামিন পেলেও বাবা বিশাল আগরওয়ালকে গ্রেফতার করেছে পুলিশ। যে বিলাসবহুল পোর্শে গাড়িটি দিয়ে দুই ইঞ্জিনিয়ারকে চাপা দেওয়া হয় সেই গাড়ির মালিক বিশাল। গাড়ির কোন রেজিস্ট্রেশন ছিল না বলেও জানিয়েছে পুলিশ। অভিযুক্তের বাবাকে জুভেনাইল জাস্টিস অ্যাক্টের অধীনে ৭৫ এবং ৭৭ ধারায় অভিযুক্ত করে গ্রেফতার করেছে বলে খবর। সন্তানকে সচেতনভাবে মানুষ না করা, কিশোর ছেলেকে নেশাজাতীয় দ্রব্য প্রদান করার অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে। এছাড়া ৩০৪ (অনিচ্ছাকৃত খুন) এবং ট্রাফিক আইনের অধীনে বিশালের বিরুদ্ধে মামলা রজু করেছে পুলিশ।

দেখুন পানশালার সিসিটিভি ফুটেজ... 

দুর্ঘটনা নিয়ে ৩০০ শব্দের রচনা লেখা, ১৫ দিন ট্রাফিক পুলিশের সঙ্গে কাজ করা ইত্যাদি কয়েকটি শর্তে অভিযুক্ত কিশোরকে জামিন দিয়েছে নিম্ন আদালত। নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দারস্ত হয় পুনে পুলিশ। আদালতের কাছে তাঁদের দাবি, একজন প্রাপ্ত বয়স্ক হিসাবে অভিযুক্তের বিরুদ্ধে মামলা চালানোর অনুমতি দেওয়া হোক।