Prajwal Revanna Arrested (Photo Credits: X)

বেঙ্গালুরু, ৩১ মেঃ জার্মানি থেকে দেশে ফিরতেই গ্রেফতার হলেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়ার নাতি প্রজ্জ্বল রেভান্না (Prajwal Revanna Arrested)। শুক্রবার ৩১ মে সাতসকালে বেঙ্গালুরুর কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই পুলিশের হাতে গ্রেফতার হন রেভান্না। অসংখ্য মহিলাকে ধর্ষণ এবং যৌন হেনস্থার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। সেই সঙ্গে যৌন নির্যাতনের ভিডিয়োও ফাঁস করার অভিযোগ রয়েছে জেডিএস-এর বহিষ্কৃত নেতার বিরুদ্ধে। বিমানবন্দর থেকে গ্রেফতার হওয়ার পরেই এসটিআই-এর ম্যারাথন জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন রেভান্না। জানা যাচ্ছে আজই অভিযুক্তকে আদালতে তোলা হবে। কর্ণাটকের হাসান লোকসভা কেন্দ্রের বরখাস্ত সাংসদের আইনজীবী জানান, তদন্তে সহযোগিতা করার জন্যেই এগিয়ে এসেছেন তাঁর মক্কেল। তাই এই নিয়ে কোনরকম মিডিয়া ট্রায়াল চাননা তাঁরা।

হাসান লোকসভা কেন্দ্রে ভোটের পরের দিন ২৭ এপ্রিল দেশ ছেড়ে জার্মানি পালিয়ে গিয়েছিলেন ওই কেন্দ্রের সাংসদ প্রজ্জ্বল রেভান্না (Prajwal Revanna)। বাড়ির পরিচারিকা থেকে শুরু করে কয়েক শো মহিলার যৌন নির্যাতন, ধর্ষণের অভিযোগ উঠেছে দেবেগৌড়ার নাতির বিরুদ্ধে। যৌন কেলেঙ্কারির সেই সমস্ত ভিডিয়োও ফাঁস হয়েছিল সোশ্যাল মিডিয়া জুড়ে (Prajwal Revanna Sex Scandal)। এরপরে দল থেকেও বহিষ্কার করা হয় রেভান্নাকে।

বিমানবন্দর থেকে গ্রেফতার রেভান্না... 

দিন কয়েক আগে জার্মানি থেকে একটি ভিডিয়োবার্তা শেয়ার করেছিলেন জেডিএস-এর বহিষ্কৃত নেতা প্রজ্জ্বল। সেখানে তিনি জানিয়েছিলেন, ৩০ মে মধ্যরাতে তিনি ভারতে ফিরবেন এবং ৩১ মে তিনি আত্মসমর্পন করবেন। কিন্তু তাঁর আগেই STI-এর হাতে গ্রেফতার হলেন তিনি। কর্ণাটক পুলিশের বিশেষ তদন্তকারী দল রেভান্নার দেশে ফেরার বিষয়ে ইন্টারপোলের কাছে আগেই খবর পেয়েছিল। সেই মত বেঙ্গালুরু পুলিশ, STI, ইমিগ্রেশন কর্মকর্তরা আগে থেকেই বিমানবন্দরে পৌঁছে যান। রেভান্না বিমানবন্দরে নামতেই তাঁকে গ্রেফতার করা হয়।