PM Modi at Tamil Nadu: তিরুচিরাপল্লীর শ্রী রঙ্গনাথস্বামী মন্দিরে মোদী, হাতিকে খাবার খাইয়ে বিষ্ণুর দর্শন নিলেন, দেখুন বিশেষ ভিডিয়ো
PM Modi at Tamil Nadu (Photo Credits: ANI)

তিরুচিরাপল্লী, ২০ জানুয়ারিঃ আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় (Ayodhya) রাম মন্দিরের (Ram Mandir) উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তার আগে দুদিনের দক্ষিণ ভারত সফরে গিয়েছেন তিনি। বিজেপির তরফে একগুচ্ছ সরকারি প্রকল্পের উদ্বোধনের স্বার্থে মোদীর এই সফর দেখানো হলেও এর পিছনে লোকসভা নির্বাচনের প্রচার রয়েছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। ভোটের আগে এভাবেই বিভিন্ন কর্মসূচি এবং সরকারি প্রকল্প উদ্বোধনের মধ্যে দিয়ে সারা ভারত সফর সেরে ফেলতে চাইছেন প্রধানমন্ত্রী। মোদী ম্যাজিকেই তৃতীয়বার দিল্লির মসনদ পাকা করতে মাঠে নেমেছে বিজেপি (BJP)। আর সেই লক্ষ্যে বড় হাতিয়ার রাম মন্দিরের উদ্বোধন। কারণ রাম মন্দিরের গোটা কৃতিত্বই মোদীর হাতে তুলে দিতে উঠেপড়ে লেগেছে বিজেপি এবং আরএসএস।

তামিলনাড়ু (PM Modi at Tamil Nadu) সফরে সরকারি প্রকল্প উদ্বোধনের ফাঁকে বিভিন্ন মন্দির পরিভ্রমণ করবেন তিনি। মূলত রামের সঙ্গে যোগ রয়েছেন এমন সব মন্দিরের দর্শন নেবেন প্রধানমন্ত্রী। আজ শনিবার তিনি গিয়েছেন তামিলনাড়ুর (Tamil Nadu) তিরুচিরাপল্লীর শ্রী রঙ্গনাথস্বামী মন্দিরে (Sri Ranganathaswamy Temple)। এখানে বিষ্ণুর পুজো করা হয়। বৈষ্ণব মতে, ভগবান রামকেই বিষ্ণুর অবতার মনে করা হয়। মন্দিরে গিয়ে হাতিকে খাবার খাইয়ে তার থেকে আশীর্বাদ গ্রহণ করেছেন মোদী।

মন্দিরের ভিতরের চিত্র... 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হলেন দেশের প্রথম প্রধানমন্ত্রী যিনি তিরুচিরাপল্লীর শ্রী রঙ্গনাথস্বামী মন্দির পরিভ্রমণে এসেছেন। সেখান থেকে তিনি রামেশ্বরমে যাবেন। সেখানে রয়েছে শ্রী আরুলমিগু রামানাথস্বামী মন্দির। যেখানে শিবের পুজো করা হয়। কথিত আছে, রামচন্দ্র এবং সীতা এই শিবলিঙ্গের প্রতিষ্ঠা করেছিলেন। প্রধানমন্ত্রীর আগমন এবং রাম মন্দির উদ্বোধনের প্রাক মুহূর্তে এই মন্দিরে এদিন বিশেষ ভজন এবং রামায়ণ পাঠের আয়োজন করা হয়েছে।