Play Pink Ball: ভারতের দেখাদেখি বাংলাদেশকে গোলাপি বলের টেস্টে আমন্ত্রণ জানাল পাকিস্তান
গোলাপি বল (Photo Credit: Twitter)

করাচি, ১১ ডিসেম্বর: আবার হবে পিঙ্ক বল টেস্ট (Pink Ball Test)। ভারতের দেখাদেখি এবার বাংলাদেশকে গোলাপি বলের খেলায় আমন্ত্রণ জানাল পাকিস্তান (Pakistan)। বাংলাদেশ রাজি হলে রাজধানী করাচিতেই (Karachi) অনুষ্ঠিত হবে ম্যাচ। আগামী বছর ২০২০-র জানুয়ারিতে অনুষ্ঠিত হবে ম্যাচ।

কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে দেশের প্রথম গোলাপি বলের টেস্ট সফলভাবে আয়োজন করেছিল বিসিসিআই (BCCI)। যার নজির স্থাপন করেছেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। জানা গিয়েছে, ভারত পারলে তারা কেন পারবে না এমন মানসিকতা নিয়ে এবার পাকিস্তানও নিজেদের মাটিতে গোলাপি রঙ ছড়াবে। দিন-রাতের টেস্ট আয়োজন করতে আগ্রহী তাঁরা। এই খেলার জন্য নিজেদের দেশে বাংলাদেশকে আমন্ত্রণ জানাল পাকিস্তান ক্রিকেট বোর্ড বা পিসিবি। পিসিবি-র সিইও ওয়াসিম খান এই প্রসঙ্গে জানিয়েছেন, তাদের দেশে গোলাপি বলের টেস্ট খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে প্রস্তাব রাখা হয়েছে। যদিও বিসিবি এ ব্যাপারে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেনি বলেও খবর। পিসিবি-র তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, পাকিস্তানের বিরুদ্ধে কোনও দেশকে ক্রিকেট খেলতে হলে, তাদের দেশে গিয়ে খেলতে হবে। আরও পড়ুন: Pink-Ball Test: ইডেনে গোলাপি টেস্টের শেষ ২ দিনের টিকিটের দাম ফেরত দেবে সিএবি

একই সঙ্গে পাকিস্তান ক্রিকেট দলের (Cricket Team) কোনও হোম ম্যাচ হবে না বলেও জানিয়ে দিয়েছেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী তাঁর দাবি, পাকিস্তানে এই মুহূর্তে ক্রিকেট খেলার উপযুক্ত পরিবেশ রয়েছে।