প্রতীকী ছবি

করাচি: বন্যাদুর্গতদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়ার সময় বাসে (Bus) আগুন (Fire) লেগে মৃত্যু হল কমপক্ষে ১৮ জনের। যার মধ্যে ১২ জনই শিশু। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে বন্যাবিপর্যস্ত (flood-hit) পাকিস্তানের (Pakistan) সিন্ধু (Sindh) প্রদেশের জামশোরোর (Jamshoro) নুরিয়াবাদ (Nooriabad) শহরের কাছে।

বৃহস্পতিবার এপ্রসঙ্গে জামশোরোর প্রশাসনের তরফে জানানো হয়, বুধবার দুর্ঘটনাগ্রস্ত বাসটি প্রায় ৮০ জন যাত্রীকে নিয়ে খায়েরপুর নাথান শাহ থেকে করাচি শহরের দিকে যাচ্ছিল। করাচি শহর থেকে কিছুটা আগে নুরিয়াবাদের কাছে আচমকা বাসটিতে আগুন লেগে যায়। যাত্রীদের মধ্যে বেশিরভাগ বাস থেকে নেমে পরতে সক্ষম হলেও, ১২ জন শিশু ও মহিলা-সহ কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়। মৃতদেহগুলি এমন ভাবে পুড়ে গেছে যে তাদের শনাক্ত করা সম্ভব হয়নি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বাসের ভিতরে থাকা শীতাতপ যন্ত্রে (AC) শর্টসার্কিট হওয়ার ফলে ভয়াবহ এই অগ্নিকাণ্ড ঘটেছে।

স্থানীয় সূত্রে খবর, এই ধরনের দুর্ঘটনার ফলে স্থানীয় মানুষের মধ্যে প্রবল ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাঁদের দাবি, রাস্তা খারাপ হওয়ার কারণেই এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। কিন্তু, প্রশাসন বাসের ক্রটি বলে দায় এড়াচ্ছে। পরিস্থিতি বেগতিক দেখে উচ্চপদস্থ আধিকারিকদের দুর্ঘটনাস্থলে গিয়ে কারণ জেনে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ।