Sundarban: নদীতে মাছ ধরতে গিয়ে বাঘের কবলে পড়ে প্রাণ হারালেন এক মৎস্যজীবী
বাঘ (Photo Credits: Pexels)

সুন্দরবন, ১২ অগাস্ট: সুন্দরবনে ফের বাঘের হানা। বাঘের কবলে পড়ে প্রাণ হারালেন এক মৎস্যজীবী। মৃত ব্যক্তির নাম হরিপদ মণ্ডল। বুধবার সকালে সুন্দরবনের পীরখালি ৪ নম্বর জঙ্গল লাগোয়া হলদি খালে এই ঘটনাটি ঘটে। হরিপদের সঙ্গে থাকা আরও দুই মৎস্যজীবী তাঁর মৃতদেহ উদ্ধার করে নিয়ে আসেন বলে জানা গিয়েছে।

বালি ৯ নম্বর গ্রাম থেকে ভগীরথ মণ্ডলের নৌকায় চেপে হরিপদ মন্ডল আরও আরও তিন মৎস্যজীবীর সঙ্গে সুন্দরবন লাগোয়া খাঁড়িতে গেছিলেন মাছ ধরতে। পাশেই ছিল সুন্দরবন ব্যাঘ্রপ্রকল্পের পিরখালির জঙ্গল। নৌকা থেকে নেমে মাছ ধরতে জাল দিতে গিয়েই জঙ্গল থেকে ঝাঁপিয়ে পড়ে বাঘ। ঘটনার পরই হরিপদের সঙ্গে থাকা বাকি ৩ মৎস্যজীবী দ্রুত এসে খবর দেন সজনেখালি অফিসে এবং গ্রামবাসীদের। বনদফতর কর্মী এবং মৎস্যজীবীদের সাহায্যে উদ্ধার হয় হরিপদবাবুর দেহ। তার দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

হরিপদবাবুর মৃত্যুর ঘটনায় গোটা এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। হরিপদর বাড়িতে ছিলেন স্ত্রী এবং এক ছেলে। একাদশ শ্রেণির ছাত্র ছিল সে। হরিপদর ঘটনা এই প্রথম নয়। পেটের তাগিদে এর আগেও একাধিক মৎস্যজীবী মাছ, কাঁকড়া সংগ্রহ করতে গিয়ে প্রাণ হারিয়েছেন গভীর জঙ্গলে।