Hemant Soren: মিথ্যা ষড়যন্ত্রে ফাঁসিয়ে পাঁচ মাস জেলের আড়ালে রাখা হয়েছিল, জামিন মিলতেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিস্ফোরক হেমন্ত
Hemant Soren (Photo Credits: ANI)

রাঁচি, ২৮ জুনঃ দীর্ঘ পাঁচ মাস পর জামিনে মুক্তি পেলেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren)। জমি কেলেঙ্কারিতে অর্থ পাচার মামলায় গত ৩১ জানুয়ারি সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছিলেন তিনি। আজ শুক্রবার ২৮ জুন ঝাড়খণ্ড হাইকোর্টে হেমন্তের জামিনের আবেদন গৃহীত হয়। জেল থেকে মুক্তি পেয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (Jharkhand Mukti Morcha) প্রধান হেমন্ত সোরেন। বললেন, 'মিথ্যা ষড়যন্ত্রে ফাঁসিয়ে আমায় পাঁচ মাস কারাগারের আড়ালে রাখা হয়েছিল'।

ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর গ্রেফতারির মাস কয়েকের মধ্যেই ইডির হাতে গ্রেফতার হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। আপ (AAP) আহ্বায়কের গ্রেফতারির প্রসঙ্গ তুলে হেমন্তের মন্তব্য, শাসক দলের বিরুদ্ধে যে বা যারা আওয়াজ তুলছে তাঁদের জেলে পাঠানো হচ্ছে। আর বিচার ব্যবস্থার গতি এতই ধীর যে দিন বা মাস নয় বছরের পর বছর সময় লেগে যাচ্ছে ন্যায় মিলতে। যারা নিষ্ঠার সঙ্গে সমাজ এবং দেশের উন্নতির জন্যে কাজ করতে চাইছে তাঁদের পথে বাধার সৃষ্টি করা হচ্ছে। আজ সারা দেশের জন্য এটা একটা বার্তা, যে কীভাবে বিরোধীদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাঁদের কণ্ঠরোধ করা হচ্ছে। শিবু পুত্রের (Hemant Soren) আরও সংযোজন, 'যে লড়াই আমরা শুরু করেছি এবং যে সংকল্প নিয়েছি, আমরা সেগুলি পূরণ করতে কাজ করব'।

আরও পড়ুনঃ হেমন্ত সোরেন মুক্তি পেতেই মুখ খুললেন স্ত্রী কল্পনা, কী বললেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর সহধর্মীনি

কয়েক মাস বাদেই ঝাড়খণ্ডে (Jharkhand) বিধানসভা ভোট। লোকসভা না হলেও বিধানসভা নির্বাচনের আগে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (JMM) প্রধানের জামিনের খবর ঝাড়খণ্ড রাজনীতিতে বড় স্বস্তি ফেরাতে চলেছে বলে অনুমান রাজনৈতিক বিশেষজ্ঞদের।

জামিন পেয়ে সাংবাদিকদের মুখোমুখি হেমন্ত... 

জমি কেলেঙ্কারি মামলায় সিবিআই-এর হাতে গ্রেফতার হওয়ার আগে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছিলেন হেমন্ত সোরেন (Hemant Soren)। হেমন্তের পর ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রী হন চম্পাই সোরেন। জেলবন্দি হেমন্তকে ছাড়াই চব্বিশের লোকসভা নির্বাচনে ভাল ফল করে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ও কংগ্রেস জোট। চলতি বছর শেষে নভেম্বরে ঝাড়খণ্ডে ৮১টি বিধানসভা আসনে নির্বাচন। বিধানসভা ভোটের আগে হেমন্তের জামিন রাজ্য বিজেপিকে বেশ চাপে ফেলেছে।