Muslim Woman Reaches Ayodhya On Foot: পায়ে হেঁটে মুম্বই থেকে রামমন্দির পৌঁছলেন রাম ভক্ত শবনম শেখ, ১৪২৫ কিমি. পথে পেয়েছেন সরকারী সাহায্যও (দেখুন ভিডিও)
Shabnam Shaikh travelled from Mumbai to Ayodhya on foot Photo Credit: Twitter@PTI_News

অযোধ্যায় রাম লালার প্রাণপ্রতিষ্ঠার পর থেকেই ভক্তরা শ্রী রামের দর্শন পেতে আগ্রহী। প্রতিদিন লাখ লাখ ভক্ত অযোধ্যায় আসছেন। এরই মাঝে এক মুসলিম রাম ভক্ত অযোধ্যায় হেঁটে পৌঁছেছেন যা বর্তমানে আলোচনার বিষয় হয়ে উঠেছে। ৪০ দিন ধরে পায়ে হেঁটে অযোধ্যায় পৌঁছেছেন ২০ বছর বয়সী শবনম শেখ। মুখে হিজাব এবং জিভে জয় শ্রী রাম ধ্বনিকে সঙ্গে করে ২১ ডিসেম্বর  শবনম পায়ে হেঁটে অযোধ্যার উদ্দেশ্যে মুম্বই ত্যাগ করেন। মুম্বই থেকে শবনম ১৪২৫ কিমি দূরত্ব অতিক্রম করে অযোধ্যায় পৌছতেই অন্য রাম ভক্তরা উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন। অযোধ্যায় পৌঁছে যাওয়া শবনম শেখকে সাধুসন্তরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

শবনম বলেন, 'আমার যাত্রাটা মোটেও চ্যালেঞ্জিং ছিল না। আমি যদি পাকিস্তান বা অন্য কোনো ইসলামিক দেশে থাকতাম তাহলে এটা খুবই চ্যালেঞ্জিং হতো, কিন্তু আমি ভারতে থাকি। মহারাষ্ট্র,আমি মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশ নামে তিনটি রাজ্য অতিক্রম করে এখানে (অযোধ্যা) এসেছি। তিন রাজ্যের পুলিশ ও সরকার আমাকে সাহায্য করেছে।'