Mukesh Ambani: তিন দিনে তৃতীয়বার খুনের হুমকি মুকেশ আম্বানিকে, এবার দাবি ৪০০ কোটি
Mukesh Ambani (Photo Credits: X)

মুম্বই, ৩১ অক্টোবরঃ ২০ কোটির পর এবার ৪০০ কোটি। ফের খুনের হুমকি রিলায়েন্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মুকেশ আম্বানিকে (Mukesh Ambani)। বিগত তিন দিনে এই নিয়ে তৃতীয়বার টাকার বিনিময়ে রিলায়েন্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যানকে খুনের হুমকি দেওয়া হয়েছে। ইমেল মারফত খুনের একের পর এক হুমকি আসছে আম্বানির কাছে।

মুম্বই পুলিশ (Mumbai Police) সূত্রে খবর, গত শুক্রবার ২০ কোটি টাকা দাবি করে প্রথম খুনের হুমকি ইমেল আসে তাঁর কাছে। ঠিক তার পরের দিনই আরও একটি ইমেল। যাতে উল্লেখ করা, ২০০ কোটি টাকা না দিলে মুকেশ আম্বানিকে গুলি করে খুন করা হবে। সোমবার তৃতীয় খুনের হুমকি। এবার দাবি ৪০০ কোটি। মুম্বই পুলিশ জানিয়েছে, ওই তিনটি খুনের হুমকি ইমেল একই ইমেল আইডি থেকে পাঠানো হয়েছে। ঘটনার পিছনে শাদাব খান নামের এক অভিযুক্তকে চিহ্নিত করেছে পুলিশ।

আম্বানির বাড়ির নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা বিষয়টি নিয়ে শনিবার পুলিশকে অভিযোগ জানিয়েছিল। দণ্ডবিধির অধীনে ৩৮৭ এবং ৫০৬ (২) ধারায় মামলা নথিভুক্ত করা হয়েছে। তৎপরতার সঙ্গে তদন্ত শুরু করছে মুম্বই পুলিশ।

ভারত তথা এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হলেন মুকেশ আম্বানি। তাঁকে হুমকি দেওয়ার ঘটনা এই প্রথম নয়। গত বছরই মুকেশ আম্বানিকে খুনের হুমকি (Mukesh Ambani Death Threat) দেওয়ার ঘটনা ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছিল। তাঁর বাড়ি ‘অ্যান্টিলিয়া' বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। বাড়ানো হয়েছিল আম্বানির বাড়ির নিরাপত্তাও। শেষমেশ বিহার থেকে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। আবার ফের একাধিক খুনের হুমকির মুখে আম্বানি।