Indian Origin Doctor: মাঝ আকাশে হার্ট অ্যাটাক, সহযাত্রীর প্রাণ বাঁচালেন ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক
Dr Vishwaraj Vemala (Photo Credits: Twitter)

লন্ডন থেকে বিমান রওনা দিয়েছে ভারতের উদ্দেশ্যে। ১০ ঘণ্টার বিমানযাত্রা মধ্যে হঠাৎই মাঝ আকাশে এক যাত্রী হৃদরোগে আক্রান্ত হন। একবার নয়। বিমানের মধ্যে দুবার হার্ট অ্যাটাক হয় ৪৩ বছরের ওই ব্যক্তির। সহযাত্রীর প্রাণ বাঁচাতে এগিয়ে এলেন ভারতীয় বংশোদ্ভূত এক চিকিৎসক (Indian Origin Doctor)। ওই বিমানেই যাত্রা করছিলেন তিনি। বিশ্বরাজ ভেমালার প্রাথমিক চিকিৎসাতেই এই যাত্রায় প্রাণে বেঁচে গিয়েছেন অসুস্থ ব্যক্তি।

লন্ডনের (London) বারমিংহাম হাসপাতাল ইউনিভার্সিটি-তে (Birmingham Hospital University) হেপাটোলজিস্ট হিসাবে কর্মরত ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক (Indian Origin Doctor) বিশ্বরাজ ভেমালা। এদিন লন্ডন থেকে ভারতের উদ্দেশ্যে যাত্রা করছিলেন তিনি। সহযাত্রীর প্রাণ বাঁচাতে দেবদূত হয়ে এগিয়ে এসেছেন চিকিৎসক। বার্মিংহাম হাসপাতাল ইউনিভার্সিটির তরফ থেকে চিকিৎসকের প্রশংসায় টুইট করা হয়েছে।

যেখানে লেখা রয়েছে, ‘ডাক্তার বিশ্বরাজ ভেমালা আমাদের হাসপাতালের একজন হেপাটোলজিস্ট হিসাবে কর্মরত। সম্প্রতি বিমানে এক সহযাত্রীর প্রাণ বাঁচিয়েছেন। যিনি মাঝ আকাশে দুবার হৃদরোগে আক্রান্ত হন। সীমিত কিছু সরঞ্জাম দিয়েই ডাক্তার বিশ্বরাজ ওই যাত্রীর প্রাণ বাঁচান। এরপর বিমান অবতারণের পর ওই রোগিকে জরুরিকালীন পরিষেবায় ভর্তি করা হয়'।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে গত নভেম্বরে। লন্ডন থেকে বেঙ্গালুরু যাত্রা করছেন তিনি। বেঙ্গালুরুতে রয়েছে তাঁর আদিবাড়ি, যেখানে তাঁর মা থাকেন। মাকে লন্ডন নিয়ে যাওয়ার জন্যেই তাঁর এই যাত্রা ছিল।