Triple Talaq: পণের দাবি মেটেনি, তিন তালাকের পর স্ত্রীর গায়ে আগুন দিয়ে শ্রীঘরে ঠাঁই স্বামীর
প্রতীকী ছবি (Photo Credits: PTI)

লখনউ, ১১ ফেব্রুয়ারি: তিন তালাক (Triple Talaq) নিয়ে কেন্দ্রের পরিকল্পনার শেষ নেই। তবুও তিন তালাকের হাত থেকে বিবাহিত মুসলিম মহিলাদের রেহাই মিলছে না। জেলের ঘানি টানার ভয়ও সেই সব স্বামীদের থামাতে পারছে না যারা স্ত্রীকে তিন তালাক দেওয়ার জন্য মুখিয়ে আছে। ফের ঘটল অপ্রীতিকর ঘটনা। পণের দাবি না-মেটায় তিন তালাক দিয়ে স্ত্রীকে জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের রামপুর এলাকার খেদা টান্ডা গ্রামে। অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। বছর দুয়েক আগেই ওই দম্পতির বিয়ে হয়েছে। তাঁদের এক বছরের শিশুকন্যাও রয়েছে।

আজীমনগর থানার SHO অমরীশ কুমার (Amrish Kumar) জানিয়েছেন, আক্রান্ত মহিলার শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তবে তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে। তাঁর অভিযোগের ভিত্তিতেই স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে। মূলত ভারতীয় দণ্ডবিধির ৪৯৮-এর এ ও ৩০৭ ধারা, পণ নিষেধাজ্ঞা আইন ও মুসলি মহিলা সুরক্ষা আইনে মামলা রুজু হয়েছে। আরও পড়ুন-India Readying $2.6 billion U.S. Naval Helicopter Deal: ট্রাম্পের সফরের আগেই মার্কিন সংস্থার থেকে ২৬০ কোটির সেনা হেলিকপ্টারের বরাত চূড়ান্ত করল দিল্লি

হাসপাতাল সূত্রের খবর, আগুনের জেরে শরীরের ৭৫%-ই পুড়ে গিয়েছে ওই মহিলার। মোরাদাবাদের তীর্থংকর মহাবীর মেডিক্যাল কলেজে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ডাক্তাররা। মেয়েটির বাবার অভিযোগ, “আমি পণে গাড়ি দেব বলে প্রতিশ্রুতি দিলেও তা দিতে পারিনি। তাই জামাই প্রথমে আমার মেয়েকে তিন তালাক দেয়, এরপর তাঁকে জ্বালিয়ে দেয়।”