Tamil Nadu: বিমানবন্দরে যাত্রীর ব্যাগ থেকে বের হল ৪৭টি জ্যান্ত পাইথন, ২টি টিকটিকি
47 pythons and two lizards were seized at Trichy airport (Photo Credits: Twitter)

চেন্নাই, ৩১ জুলাইঃ বিমানবন্দরে যাত্রীর ব্যাগ থেকে বের হল সাংঘাতিক সব জিনিস। রবিবার সকালে তিরুচিরাপল্লী আন্তর্জাতিক বিমানবন্দরের (Tiruchirappalli International Airport) কাস্টমস অসিফারদের হাতে ধরা পড়লেন মালেশিয়ার (Malaysia) এক যাত্রী। তাঁর ট্রলি ব্যাগ থেকে উদ্ধার হয়েছে ৪৭টি পাইথন সাপ (Pythons) এবং দুটি টিকটিকি। যা দেখে চক্ষু ছানাবড়া কাস্টমস অসিফারদের। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বন দফতরে। অভিযুক্ত যাত্রী মুহম্মদ মইদেনকে গ্রেফতার করা হয়েছে।

রবিবার মালেশিয়ার রাজধানী কাউলা লামপুর থেকে বাটিক এয়ারে (Batik Air Flight) চেপে তামিলনাড়ু (Tamil Nadu) এসেছিলেন ওই যাত্রী। তিরুচিরাপল্লী বিমানবন্দরে নেমে চেকিংয়ের সময়ে ব্যক্তির ট্রলি ব্যাগে কিছু সন্দেহভাজন লক্ষ্য করেছেন কাস্টমস অফিসারেরা। তাই তাঁকে আটকে তাঁর ব্যাগ খুলে দেখাতে বলা হয়। আর তার পরেই ব্যাগ থেকে বের হল বহু ছোট ছোট বাক্স। যার মধ্যে করে মুহম্মদ এনেছিলেন ৪৭টি জ্যান্ত পাইথন সাপ এবং ২টি টিকটিকি।

খবর পাওয়া মাত্রই বিমানবন্দরে পৌছয় তামিলনাড়ু বন বিভাগের কর্মী এবং কর্মকর্তারা। সাপ এবং টিকটিকি গুলো উদ্ধার করেন তাঁরা। যেগুলি মালেশিয়ায় ফেরত পাঠিয়ে দেওয়ার ভাবনাচিন্তা করা হচ্ছে বলে জানা গিয়েছে। অভিযুক্ত মুহম্মদ মইদেনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চলছে।