ভোপাল: করোনা ভাইরাস নামক মহামারি (Covid-19 pandemic.) কেড়ে নিয়েছে বাবা-মায়ের জীবন (lost their parents)। তারপর থেকে অবসাদে ডুবে গেছে অনেক শিশু (kids)। তাদের মধ্যে ফের বেঁচে থাকার উদ্যম ফিরিয়ে দিতে অভিনব উদ্যোগ নিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী (Madhya Pradesh CM) শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। ভোপালে (Bhopal) নিজের বাড়িতে দেওয়ালি (Diwali) উৎসবের আয়োজন (celebrates) করে সেখানে আমন্ত্রণ জানিয়ে ডেকে আনলেন কোভিডে বাবা-মা হারানো শিশুদের সঙ্গে। তাদের হাতে উপহার হিসেবে আয়ুস কিটও তুলে দেন। উপহার দেওয়ার সঙ্গে সঙ্গে সস্ত্রীক মেতে উঠলেন নাচেও। যার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে আসতেই ভাইরাল হয়েছে।

কয়েক সেকেন্ডের ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর চারিদিকে ঘিরে নাচছেন শিশু ও কিশোরীদের দল। আর তারপর সঙ্গে সমানে পা মিলিয়ে নাচছেন হাসি হাসি মুখে নাচছেন শিবরাজ সিং চৌহান। নাচতে নাচতে আবার নিজের স্ত্রীকে হাত ধরে টেনে এনে নাচের আসরে যোগ দিচ্ছেন। এই মুহূর্তের ভিডিয়ো দেখে তাঁর প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন অনেক নেটিজেন। আবার কেউ কেউ কটাক্ষ করছেন।

এপ্রসঙ্গে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান একটি টুইটে বলেন, আমার সন্তানরা, আমি যাই করি না কেন এই হাসি (laughter) ও আনন্দের (happiness) মুহূর্তকে ধরে রাখতে চাই। তোমাদের মুখে এই আনন্দের হাসি যেন সবসবয় লেগে থাকে। আমাদের বিজেপি (BJP) সরকার এই কাজ করতে বদ্ধ পরিকর।