Yogi Adityanath Swearing-In Ceremony: ফুলে আলোতে রাজকীয় আয়োজনে যোগীর শপথ অনুষ্ঠান আগামী শুক্রবার, কোথায় জানেন?
Yogi Aditynath (Photo Credit: ANI)

লখনউ, ২৩ মার্চ:  আগামী ২৫ মার্চ শুক্রবার লখনউয়ের একানা গার্ডেনে দ্বিতীয় বারের জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath Swearing-In Ceremony)।এই শপথগ্রহণ উপলক্ষে সেদিন  একানা স্টেডিয়ামে উপস্থিত থাকবেন নামী ব্যক্তিবর্গ, অতিথি অভ্যাগতরা। তাঁদের সম্মানার্থে  ১৫০টিরও বেশি ফুলের টব ও ৫০০ ফুলদানিতে সেজে উঠছে স্টেডিয়ামের শহিদ পথ। ২৫ তারিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, একঝাঁক কেন্দ্রীয় মন্ত্রী, বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের উপস্থিতিতে যখন যোগী আদিত্যনাথ শপথ নেবেন, তখন এক গোটা শহর আলোর মালায় সেজে উঠবে।

বিমানবন্দর থেকে স্টেডিয়াম পর্যন্ত শহিদ পথের যুদ্ধকালীন তৎপরতায় সারানো হয়েছে। দু’পাশের গ্রিলে নতুন রং লেগেছে। গাছগুলিকে সুচারুভাবে ছাঁটা হয়েছে। দেওয়াল জোড়া রাজনৈতিক প্রচারের ছবি ও বার্তা মুছে ফেলা হয়েছে। গোটা ব্যবস্থাপনার দেখভাল করছে লখনউ পুরনিগম। ১০টি জোনে স্টেডিয়ামকে ভাগ করা হয়েছে।

ওয়েস্ট ম্যানেজমেন্ট যাতে ঠিকমতো কাজ করে সেজন্য প্রতি জোনে একজন করে অফিসার থাকছেন।  মোট ২৭ হাজার চেয়ারের বন্দোবস্ত করা হয়েছে। শপথের সময় স্টেডিয়ামে ৫০ হাজার লোক দাঁড়াতেও পারবেন। ২৭টি মোবাইল টয়লেট থাকছে। ৮০টি স্নানাগার। যারমধ্যে বিশিষ্টদের জন্য সংরক্ষিত থাকবে ১৬টি। পুরনিগমের তরফে শুক্রবার থেকে স্টেডিয়ামে থাকছেন ৪০০ সাফাইকর্মী।