Karnataka: হিট এন্ড রান আইনের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্যে ধর্মঘটের ডাক কর্ণাটকের ট্রাক চালকদের, সামিল বাস-ট্যাক্সিও
Traffic (Photo Credits: Pixabay)

বেঙ্গালুরু, ৭ জানুয়ারিঃ সদ্য সংসদে পাশ হওয়া নয়া ভারতীয় ন্যায় সংহিতা (Bharatiya Nyaya Sanhita) আইনের প্রতিবাদে এবার ধর্মঘটের ডাক দিল কর্ণাটক (Karnataka) লরি মালিক সমিতির ফেডারেশন। শনিবার ফেডারেশনের তরফে ঘোষণা করা হয়েছে, আগামী ১৭ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের কর্ণাটকের ট্রাক, বাস এবং ট্যাক্সিচালকেরা ধর্মঘটে যাবে। নতুন ভারতীয় ন্যায় সংহিতার অধীনে হিট এন্ড রান (Hit and Run) মামলার জন্য কঠোর আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এই ধর্মঘটের ডাক। যে আইনে বলা হয়েছে, দুর্ঘটনা ঘটিয়ে পুলিশকে না জানালে চালকের ১০ বছরের জেল এবং ৭ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে।

এক সাংবাদিক সাক্ষাৎকারে ফেডারেশন অফ কর্ণাটক লরি ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সি নবীন রেড্ডি বলেন, 'যদিও কেন্দ্র সরকার আমাদের এই অনিয়মিত আইন নিয়ে আলোচনার জন্য ডেকেছিল, তবে কর্মকর্তারা লিখিতভাবে কিছু জানায়নি। এটি কেন্দ্রীয় সরকারের একতরফা সিদ্ধান্ত। এই ধরনের তাড়াহুড়োয় সিদ্ধান্ত নেওয়ার আগে তাঁরা আমাদের সঙ্গে পরামর্শ করেনি'।

তিনি আরও জানান, রাজ্যের সমস্ত ট্রাক চালকদের জানানো হয়েছে যে ১৭ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্যে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। তাঁদের সমর্থনও মিলেছে। ১৭ জানুয়ারি থেকে কর্ণাটকের সমস্ত ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে। ফেডারেশনের এই সিদ্ধান্তের জেরে সাধারণ মানুষকে যে জোর ভোগান্তি ভুগতে হবে তা অকল্পনীয় নয়।