Building Collapses in Solan: হিমাচলপ্রদেশে বৃষ্টিতে ভেঙে পড়া তিনতলা বিল্ডিংয়ের তলায় আটকে ৩০ জন সেনাকর্মী!
সোলানে ভেঙে পড়া সেই বিল্ডিংটি। (Photo Credits: ANI)

সোলান, ১৪ জুলাই: প্রবল বৃষ্টিতে হিমাচলপ্রদেশে (Himachal Pradesh) মারাত্মক দুর্ঘটনা। হিমাচলপ্রদেশের সোলানে (Solan) ৩০ জনেরও বেশি সেনাকর্মী যে গেস্ট হাউসের তিনতলা বিল্ডিংয়ে আশ্রয় নিয়েছিলেন, সেটি প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল। ৩০ জন সেনাকর্মীকে উদ্ধারের জন্য যুদ্ধকালীন গতিতে উদ্ধারকাজ চলছে। এই ঘটনাটি ঘটে আড, রবিবার বিকেল চারটে নাগাদ। হিমাচলপ্রদেশের সোলান জেলায় কুমারহাট্টি-নাহান হাইওয়ের কাছে একটি গেস্ট হাউসে ছিলেন ভারতীয় সেনাকর্মীরা।

খবরে প্রকাশ, যেখানে বহুতলটি ভেঙে পড়েছে, সেখানে মধ্যাহ্নভোজ করতে গিয়েছিলেন সেনা আধিকারকরা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নাহানের সৈনিকদের একটি দল ও দুটি পরিবার ওই বহুতলের ভিতরে ছিল। আরও পড়ুন- মুম্বই থেকে শিক্ষা, বেঙ্গালুরুর রাজপথে একাই ম্যানহোল বন্ধ করছেন এই পুলিশকর্মী

তবে রাজস্ব ও বিপর্যয় মোকাবিলা দফতরের অধিকর্তা তথা বিশেষসচিব ডিসি রানা জানিয়েছেন, 'ধ্বংসস্তূপের নীচে ২৫ জন আটকে পড়ে। প্রবল বৃষ্টি হচ্ছিল। পাঁচকুলা থেকে উদ্ধারে গিয়েছে এনডিআরএফ-এর দল।' উদ্ধারের পর আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রসঙ্গত, ক দিন ধরেই হিমাচলপ্রদেশে লাগাতার বৃষ্টি হচ্ছে। ইতিমধ্যেই হলুদ সতর্কতা জারি করা হয়েছে।