Hemant Soren 'Missing' Poster: 'নিখোঁজ' হেমন্তের খোঁজ দিলেই নগদ পুরস্কার, ঝাড়খণ্ড মুখ্যমন্ত্রীর তল্লাশে বিজেপির পোস্টার বিতরণ
Hemant Soren 'Missing' Poster by BJP (Photo Credits: X)

'নিখোঁজ' ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের (Hemant Soren) খবর দিতে পারলে নির্দিষ্ট ব্যক্তিকে দেওয়া হবে নগদ পুরস্কার। বিজেপির (BJP) তরফে এবার পোস্টার টাঙিয়ে হেমন্তের তল্লাশি অভিযান শুরু হয়েছে। পোস্টারে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার মুখ্যমন্ত্রীর চেহারার বিবরণ দিয়ে উল্লেখ করা হয়েছে, যে বা যারা তাঁর খোঁজ দিতে পারবেন তাঁকে নগদ ১১,০০০ টাকা পুরস্কার দেওয়া হবে।

কোথায় গেলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী (Jharkhand CM Hemant Soren)? তল্লাশি অভিযান চালাচ্ছেন ইডি আধিকারিকেরা। এবার নিজেদের মত করে হেমন্তের খোঁজ জারি করল বিজেপি। নেটপাড়া জুড়ে হেমন্ত সোরেনের 'নিখোঁজ' হওয়ার পোস্টার ছড়িয়ে পড়েছে। রবিবার রাতে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার প্রধান হেমন্ত রাঁচির সরকারি বাসভবন থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন বলে খবর পায় ইডি। সেই মত সোমবার সকালেই ঝাড়খণ্ড মুখ্যমন্ত্রী দিল্লির বাসভবনে হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকরা। কিন্তু সেখানে সোরেনের (Hemant Soren) দেখা মেলেনি। তদন্ত সেরে রাত ১০টা নাগাদ মুখ্যমন্ত্রীর বাসভবন ছাড়ে ইডি।

ইডি সূত্রে খবর, ঝাড়খণ্ড মুখ্যমন্ত্রীর দিল্লির বাসভবন থেকে ২টি বিএমডব্লিউ গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। সেই সঙ্গে নগদ ৩৬ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও খোঁজ মেলেনি সোরেনের। এদিকে সোমবারের ঘটনার পর মঙ্গলবার হেমন্ত সোরেনের খোঁজ না মিললেও তিনি চিঠি পাঠান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে। তাতে জানানো হয়, ৩১ জানুয়ারি দুপুর ১টায় হেমন্ত সোরেন জিজ্ঞাসাবাদের জন্য ইডির অফিসে হাজির হবেন।

আর্থিক তছরুপের অভিযোগ এখনও পর্যন্ত মত ৯ বার ইডি তলব করেছে হেমন্তকে। কিন্তু প্রতিবারই তিনি এড়িয়ে গিয়েছেন। গত শনিবার তাঁকে আবার নতুন করে সমন পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর রবিবার রাতেই রাঁচি ছাড়েন ঝাড়খণ্ড মুখ্যমন্ত্রী। সোমবার তাঁর দিল্লির বাসভবনে ১০ নম্বর নোটিস দিয়েছে ইডি।