Free Bus Service To Kolkata: বিনামূল্যের ৫৯টি বাস ওড়িশা থেকে রওনা দিল কলকাতার উদ্দেশ্যে
Free Bus Service Odisha To Kolkata (Photo Credits: Twitter)

ভুবনেশ্বর, ৫ জুনঃ ওড়িশার বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার (Odisha Train Accident) পর থেকেই ব্যহত হয়েছিল রেল পরিষেবা। বাতিল করতে হয়েছিল একের পর এক দূরপাল্লার ট্রেন। যাত্রী সুবিধার কথা ভেবে বড়সড় সিদ্ধান্ত নিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক (Odisha CM Naveen Patnaik)। গতকাল ওড়িশা থেকে কলকাতা পর্যন্ত বিনামূল্যে বাস পরিষেবার (Free Bus Service To Kolkata) ঘোষণা করেছেন তিনি। পুরী (Puri), ভুবনেশ্বর (Bhubaneswar) এবং কটক (Cuttack )থেকে যাত্রীদের বাসে করে ফেরানো হবে কলকাতা। তাও নিখরচায়। রবিবার রাত ১১:৩০-এ পুরী থেকে ২০টি বাস, ভুবনেশ্বর থেকে ২৩টি বাস এবং কটক থেকে ১৬টি বাস। মোট ৫৯টি যাত্রী বোঝাই বাস কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছে।

যত দিন না ওড়িশার বালেশ্বর লাইনের সারাই কাজ শেষ হয়ে রেল পরিষেবা সম্পূর্ণ স্বাভাবিক হচ্ছে ততদিন পর্যন্ত ওড়িশা থেকে কলকাতা পর্যন্ত যাত্রীদের জন্যে বিনামূল্যের এই বাস পরিষেবা (Free Bus Service To Kolkata) চালু থাকবে বলেই জানিয়েছেন ওড়িশা মুখ্যমন্ত্রী। যার সমস্ত খরচ মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিল থেকে বহন করা হবে বলে জানান পট্টনায়েক (Naveen Patnaik)।

এছাড়াও রবিবার সকালে ট্রেন দুর্ঘটনায় (Coromandel Express Accident) আহত এবং নিহতদের পরিবারের জন্যে ক্ষতিপূরণের ঘোষণাও করেছেন নবীন পট্টনায়ক (Naveen Patnaik)। নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা দেওয়ার কথা জানিয়েছেন তিনি। এবং যারা গুরুতর আহত হয়েছেন তাঁরা ১ লক্ষ টাকা করে পাবেন।