Photo Credits: ANI

EAM Jaishankar Again Tears Pakistan Apart: বৃহস্পতিবারের জম্মু ডিভিশনের পুঞ্চ এবং রাজৌরি জেলার সীমানায় সেনার দুটি গাড়িতে হামলা চালায় জঙ্গিরা। হামলার ঘটনায় পাঁচ জওয়ান নিহত হয়েছেন। ঘটনার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে পাক সন্ত্রাসবাদী গোষ্ঠী লস্কর-ই-তইবার শাখা সংগঠন ‘দ্য পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট’। জঙ্গি হানার ঘটনার জেরে জম্মু কাশ্মীরের একাংশে বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা।

আজ শনিবার সাংবাদিক বৈঠকে জম্মুর ডেরা কি গলি-তে ভারতীয় জওয়ানদের উপর হওয়া হামলা প্রসঙ্গে কথা বলতে গিয়ে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (S Jaishankar) স্মরণ করেছেন ২৬/১১ মুম্বইয়ের সন্ত্রাসবাদী হামলার ঘটনা। তিনি বলেন, ভারতে সন্ত্রাসবাস আজ থেকে নয়, যেদিন থেকে দেশ স্বাধীনতা অর্জন করেছে সেদিন থেকেই পাকিস্তানি সন্ত্রাসের সূচনা। যা কেবল কাশ্মীর কিংবা পাঞ্জাবে সীমাবদ্ধ নেই। গোটা দেশে ছড়িয়ে পড়েছে। মুম্বইয়ের ২৬/১১ হামলা ছিল ভারতে জঙ্গি হামলার চরম নিদর্শন। যা থেকে ভারতের প্রথমে প্রতিরোধ করার শিক্ষা নেওয়া দরকার।

কী বললেন এস জয়শঙ্কর, শুনুন... 

২০০৮ সালের ১১ নভেম্বর মুম্বইয়ের ১২টি জায়গায় হামলা চালিয়ে কমপক্ষে ১৬৬ জনকে হত্যা করেছিল ১০ জন লস্কর-ই-তৈইবা জঙ্গি (Lashkar-e-Taiba)। তাদের হামলার ফলে ৩০০ জন জখমও হয়েছিলেন।