Sourav Ganguly Health Update: সৌরভকে দেখতে কলকাতায় আসছেন দেবি শেঠি, আজ অ্যাঞ্জিওগ্রাম
সৌরভ গাঙ্গুলি (Photo Credits: IANS)

কলকাতা, ২৮ জানুয়ারি: মঙ্গলবার থেকেই শরীর খারাপ ছিল। বুধবার দুপুরে ফের বুকে ব্যথা অনুভব করায় বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে (Sourav Ganguly) হাসপাতালে ভর্তি করা হল। কলকাতা পুলিশের গ্রিন করিডরে বেহালার বাড়ি থেকে বাইপাসের ধারে অ্যাপোলো হাসপাতালে এলেন সৌরভ। নিজে হেঁটেই হাসপাতালে ঢোকেন তিনি। ক্যাথ লাবে ইকো, ইসিজি, লিপিড প্রোফাইল-সহ বেশকিছু পরীক্ষা করা হয়। তাতে দেখা যায় সমস্যা কিছু রয়েছে। আজ বৃহস্পতিবার তাঁর অ্যাঞ্জিওগ্রাম হবে। তারপরই সিদ্ধান্ত নেওয়া হবে কবে বাকি দুই স্টেন্ট বসবে। জানা গিয়েছে, প্রাক্তন ভারতীয় অধিনায়ককে দেখতে আজই শহরে আসছেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবিশেঠি। প্রথমবার সৌরভের স্টেন্ট যখন বসল তখনও তাঁকে দেখতে কলকাতায় এসেছিলেন দেবিশেঠি।

সেই সময় তিনি জানান, তিন সপ্তাহের মধ্যেই ফের হাসপাতালে ভর্তি হতে হবে সৌরভকে। এবং তাঁর হৃদপিণ্ডে বাকি দুটি স্টেন্টও বসবে। এই মধ্যবর্তীকালীন সময় তিনি বাড়িতে বসে টুকটাক কাজ করতে পারেন। চিকিৎসকদের আশঙ্কা হয়তো নিয়ম মানেননি বিসিসিআই প্রেসিডেন্ট। মাঝে ক্রিকেটারদের সঙ্গে বার্তালাপ করেছেন। অস্ট্রেলিয়ায় সিরাজের সঙ্গে হওয়া বর্ণবিদ্বেষ নিয়েও সৌরভকে সরব হতে দেখা যায়। এসবের ফলে তাঁর শরীরে প্রতিক্রিয়া শুরু হয়েছে কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে। ২ জানুয়ারি সকালে ট্রেডমিলে হাঁটতে হাঁটতেই অসুস্থ হয়েপড়েন সৌরভ। বুকে ব্যথা অনুভব করায় তাঁকে তড়িঘড়ি আলিপুরের উডল্যান্ডসে ভর্তি করা হয়। সেখানেই পরীক্ষা করে চিকিৎসকরা জানান সৌরভের হৃদপিণ্ডের রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ব্লকেজ রয়েছে। এইসময় তাঁর বুকে একটি স্টেন্ট বসানো হয়। বাকি দুটি পরে বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এবার অ্যাপোলোতে ভর্তি হয়েছেন সৌরভ তবে তাঁর খবর জানতে অনেকেই উডল্যান্ডসে ফোন করেছেন।  আরও পড়ুন-Parliament Canteen New Rates: এবার থেকে সংসদের ক্যান্টিনে ৩ টাকায় রুটি ও ৭০০ টাকায় আমিষ বুফে, দেখে নিন রেটচার্ট

এই প্রসঙ্গে উডল্যান্ডস কর্তৃপক্ষ জানিয়েছেন, হাসপাতাল বদল হলেও বিসিসিআই প্রেসিডেন্টের চিকিৎসা হবে সেই আফতাব খান, সরোজ মণ্ডল ও সপ্তর্ষি বসুর তত্ত্বাবধানেই। এই তিন সদস্যের মেডিক্যাল বোর্ডের তরফে এদিন দেবিশেঠির সঙ্গে যোগাযোগ করা হয়। তাই আজই সৌরভের শারীরিক অবস্থা খতিয়ে দেখতে কলকাতায় আসছেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ। বুধবার মহারাজের সঙ্গে হাসপাতালে আসেন স্ত্রী ডোনা, মেয়ে সানা, দাদা স্নেহাশিষ গাঙ্গুলি ও ঘনিষ্ঠ বন্ধু বান্ধব। কিছুক্ষণের মধ্যে অ্যাপোলোতে পৌঁছান অভিষেক ডালমিয়া। টুইট করে সৌরভের স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন অমিত শাহ, কৈলাস বিজয়বর্গী। আর এক টুইট বার্তায় একযোগে সৌরভ, স্নেহাশিষ ও মন্ত্রী অরূপ রায়ের সুস্থতা কামনা করেছেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।