Delhi Liquor Policy: কেজরির গ্রেফতারির কয়েকদিনের মধ্যেই আরও এক আপ মন্ত্রীকে ডাক, ইডির মুখোমুখি দিল্লি পরিবহণ মন্ত্রী কৈলাশ
Delhi Minister Kailash Gahlot Summoned by ED in Liquor Policy Case (Photo Credits: X)

নয়া দিল্লি, ৩০ মার্চঃ দিল্লির আবগারি দুর্নীতি মামলায় গত সপ্তাহেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) গ্রেফতার করেছে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal)। এর আগে এই মামলায় এখনও পর্যন্ত আপের দুই প্রবীণ নেতা দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া এবং আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংহকে গ্রেফতার করেছে ইডি। এবার দিল্লির আরও এক মন্ত্রী তথা আপ নেতা কৈলাশ গাহলতকে (Kailash Gahlot) ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দিল্লির মদ নীতির (Delhi Liquor Policy) সঙ্গে যুক্ত আর্থিক তছরুপ মামলায় জিজ্ঞাসাবাদের জন্যে তাঁকে ডেকে পাঠানো হয়েছে। শনিবার বেলায় ইডি দফতরে হাজির হয়েছেন কৈলাশ।

জানা যাচ্ছে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) গ্রেফতারির কয়েক দিনের মধ্যেই দিল্লির পরিবহণ এবং আইন মন্ত্রী কৈলাশকে (Kailash Gahlot) জিজ্ঞাসাবাদের জন্যে সমন পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। ইডি সূত্রে খবর, আর্থিক কেলেঙ্কারি প্রতিরোধ আইনের (PMLA) অধীনে দিল্লি মন্ত্রীর বয়ান রেকর্ড করা হবে। কেজরির গ্রেফতারির দিন কয়েক আগেই আবগারি মামলায় বিআরএস নেত্রী কে কবিতাকে গ্রেফতার করে ইডি।

ইডি দফতরে কৈলাশ... 

ইডির অভিযোগ, দিল্লি সরকারের ২০২১-২২ সালের আবগারি নীতি বেশ কিছু মদ ব্যবসায়ীকে সুবিধা করে দিচ্ছিল। এই নীতি প্রণয়নের জন্য যাঁরা ঘুষ দিয়েছিলেন, তাঁদের সুবিধা করে দেওয়া হচ্ছিল। তবে আপ সরকার সেই অভিযোগ মানতে নারাজ। এই নীতি যদিও পরে খারিজ করে দেওয়া হয়।

লোকসভা নির্বাচনের মুখে বিরোধীদের কণ্ঠরোধে মোদী সরকার 'প্রতিহিংসার রাজনীতি' করছে, এমন অভিযোগ তুলে বারেবারে সরব হয়েছে বিরোধী দলগুলো। ছন্নছাড়া ইন্ডিয়া জোট ফের একত্রিত হয়েছে ভাজপার বিরুদ্ধে। রবিবার, ৩১ মে দিল্লির রামলীলা ময়দানে মহা জনসভার ডাক দেওয়া হয়েছে। সেখানে উপস্থিত থাকবেন ইন্ডিয়া জোটের সমস্ত শরিক দলগুলো। দুই মুখ্যমন্ত্রী কেজরি, হেমন্ত সোরেনের গ্রেফতারির প্রতিবাদ থেকে শুরু করে গণতন্ত্র বাঁচানোর ডাক দেবে ইন্ডিয়া জোট।