PUBG Mobile Addiction: PUBG কেনার মোহ, দাদুর পেনশন অ্যাকাউন্ট থেকে আড়াই লাখ টাকা তুলে নিল কিশোর
প্রতীকী ছবি (Photo Credits: Flickr)

নতুন দিল্লি, ৮ সেপ্টেম্বর: এবার PUBG-র গেরোয়া সঞ্চয় খোয়ালেন রাজধানীর অবসরপ্রাপ্ত বিএসএনএল কর্মী। ব্যাংকের তরফে টেক্সট মেসেজ পেয়েই তাঁর মাথায় আকাশ ভেঙে পড়ে। জানতে পারেন, এই মুহূর্তে তাঁর অ্যাকাউন্টে রয়েছে মাত্র ২৭৫ টাকা। আর ২ লাখের বেশি টাকা তাঁর অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুসারে তিমারপুর থানায় অভিযোগ দায়ের করেছেন ওই ব্যক্তি। এরপর সেই এফআইআর সাইবার ক্রাইম সেলে স্থানান্তরিত হয়ে গেল জানা যায়, অভিযোগকারীর ১৫ বছরের নাতিই দাদুর অ্যাকাউন্ট থেকে ২ লাখ ৪ হাজার টাকা বেআইনিভাবে তুলে নিয়ে PUBG-র খাতে খরচ করেছে। এদিকে এই ভিডিও গেম এখন ভারতে নিষিদ্ধ।

এরপর সাইবার সেল তদন্ত চালিয়ে দেখে যে এই টাকার ট্রান্সফার ওটিপি সিকিওরড। এবং সেই ওটিপি গিয়েছে অভিযোগকারীর ফোন নম্বরে। যদিও তাঁর ফোনে কোনও ওটিপি সংক্রান্ত মেসেজ মেলেনি। যতবার সেই কিশোর টাকা তুলেছে ততবার দাদুর ফোন থেকে কায়দা করে ওটিপি মেসেজ মুছে দিয়েছে বলে অভিযোগ। এরপর জেরায় বছর ১৫-র কিশোর জানিয়েছে, বেশ কয়েক মাস ধরে সে PUBG খেলছে। এই গেমটা কেনার ইচ্ছে ছিল তার। সেকারমেই কিশোর দাদুর ডেবিট কার্ডটি কাজে লাগায়। শুধু দিল্লির এই কিশোরই নয়, বারতে এমন প্রচুর ছেলেমেয়ে রয়েছে যারা এই অনলাইন গেম PUBG-তে আসক্ত হয়ে পড়ে গেমটি কেনার জন্য গোপনে টাকার লেনদেন করেছে। আরও পড়ুন-Tapas Chatterjee: এবার করোনা আক্রান্ত বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চ্যাটার্জি, ভর্তি হাসপাতালে

চলতি মাসের গোড়াতেই ১১৮টি অ্যাপ-সহ এই PUBG চিনা গেমটিও ভারতে নিষিদ্ধ হয়ে যায়। রিপোর্ট বলছে, এখন এই PUBG গেম গুগল প্লে স্টোর ও অ্যাপল স্টোর থেকে মুছে ফেলা হয়েছে। তবে যেসব ফোনে PUBG  রয়ে গিয়েছে, সেসব ফোনের মালিকরা এখনও গেমটি খেলার সুযোগ পাবেন।