Cyclone Michaung Update: ঘূর্ণিঝড় 'মিগজাউম'এর প্রভাবে চেন্নাইয়ে মুষলধারে বৃষ্টি, জলের তলায় বিমানবন্দরের রানওয়ে, বাতিল উড়ান
Cyclone Michaung Update (Photo Credits: X)

Cyclone Michaung Update: ক্রমশ শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'মিগজাউম' (Michaung)। আজ সোমবার দুপুরের মধ্যেই দক্ষিণের দুই রাজ্য তামিলনাড়ু (Tamil Nadu) এবং অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh) আছড়ে পড়বে ঘূর্ণিঝড়। এদিন সকাল থেকেই দুই রাজ্যে শুরু হয়েছে প্রবল বৃষ্টিপাত সেই সঙ্গে পাল্লা দিয়ে দমকা হাওয়া। সকালেই চেন্নাইয়ের (Chennai) ইস্ট কোস্টাল রোডের কানাথুর এলাকায় একটি নবনির্মিত দেওয়াল ধসে পড়ে দুজনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত ১ জন। ঘূর্ণিঝড়ের প্রভাবের তামিলনাড়ুর চেন্নাই-সহ একাধিক জায়গায় একটানা বৃষ্টি শুরু হয়েছে। ভেসে যাচ্ছে চেন্নাই বিমানবন্দরের (Chennai Airport) রানওয়ে। বাতিল হয়েছে একাধিক বিমান। অন্ততপক্ষে ২০টি বিমানের উড়ানের সময়ে পিছিয়ে দেওয়া হয়েছে। বিমান সংস্থার তরফে যাত্রীদের কাছে এসএমএসের মাধ্যমে বিমানের পিছিয়ে যাওয়া সময় জানিয়ে দেওয়া হয়েছে। এসএমএসে বিমানের স্ট্যাটাস দেখে তবেই যাত্রীদের বিমানবন্দরে আসার অনুরোধ করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মিগজাউম, দমকা হাওয়া সঙ্গে প্রবল বৃষ্টিপাতের ফলে তামিলনাড়ুতে দেওয়াল ধসে মৃত ২

জলে ভাসছে চেন্নাই বিমানবন্দর... 

আবহাওয়াবিদদের অনুমান, অন্ধ্রপ্রদেশের নেল্লোর এবং মছলিপত্তনমের মাঝামাঝি ঘূর্ণিঝড় মিগজাউম (Michaung) ল্যান্ডফল করবে আজ। পরিস্থিতির গুরুত্ব বিচার করে তামিলনাড়ু সরকার পুদুচেরি, কারাইকাল এবং ইয়ানাম অঞ্চলের স্কুল, কজেলগুলোতে ৪ ডিসেম্বর ছুটি ঘোষণা করেছে। এছাড়া তামিলনাড়ুতে ৩-৬ ডিসেম্বর আন্তঃরাজ্য দূরপাল্লার ট্রেন সহ মোট ১১৮টি ট্রেন বাতিল করেছে দক্ষিণ রেলওয়ে। ঘূর্ণিঝড়ের প্রভাবে ঝড়বৃষ্টির ফলে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু এবং ওড়িশার মৎস্যজীবীদের সমুদ্রে নামতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ঘূর্ণিঝড় 'মিগজাউম'এর (Michaung) প্রভাবে পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যে দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া এবং কলকাতা সংলগ্ন এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।