Cyclone Michaung: বঙ্গোপসাগরে শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় 'মিগজাউম', আজ কোথায় কতটা আছড়ে পড়বে জানুন
Representative Image | Photo: PTI

কলকাতা: বঙ্গোপসাগরে শক্তি বাড়িয়ে উত্তর দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড় 'মিগজাউম' (Michaung)। আবহাওয়াবিদদের অনুমান, মঙ্গলবার দুপুরের মধ্যে অন্ধ্রপ্রদেশের নেল্লোর ও মছলিপত্তনামের মাঝামাঝি বাপাটলা উপকূলে ঘূর্ণিঝড় (Cyclone) আছড়ে পড়তে পারে। গত কয়েক ঘণ্টায় অন্ধ্রপ্রদেশ, পুদুচেরি এবং তামিলনাড়ুর অনেক জায়গায় ভারী বৃষ্টি হয়েছে। ভারী বৃষ্টির জেরে ভাসছে চেন্নাই, এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু হয়েছে।

ঘূর্ণিঝড় 'মিগজাউম' এর কারণে দক্ষিণ উপকূলীয় অন্ধ্র প্রদেশের নিম্নাঞ্চলে বন্যাও হতে পারে। ঝড়ের প্রভাব সবচেয়ে বেশি পড়তে পারে বাপটলা ও কৃষ্ণা জেলায়। ঝড়ের মোকাবিলায় আগাম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ ও পুদুচেরিতে। আরও পড়ুন: Cyclonic Michaung Update: অন্ধ্র উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় মিগজাউম, সকাল থেকেই দমকা হাওয়া ও বৃষ্টি বাপটলায় (দেখুন ভিডিও)

মিগজাউম আজ প্রবল ঘূর্ণিঝড় হিসাবে ল্যান্ডফল করার সম্ভাবনা রয়েছে। বাতাসের গতিবেগ ৯০-১০০ কিলোমিটার, সর্বোচ্চ ১১০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। আজ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে উপকূল ও উপকূল সংলগ্ন দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। কলতার আকাশ আজ মেঘলা থাকবে, হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।