Delhi: জীবনদায়ী প্রয়োজনীয় ওষুধের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করুন, কেন্দ্রকে আর্জি CPI-M নেতার
CPI M Rajya Sabha Member John Brittas (Photo Credits: Facebook)

দিল্লি, ১ মার্চ:  আজ ১ এপ্রিল থেকে ওষুধের বর্ধিতমূল্য কার্যকর হচ্ছে। মোট ৮০০ রকমের প্রয়োজনীয় ওষুধের দাম এক ধাক্কায় ১১ শতাংশ বেড়ে গেছে। এই প্রয়োজনীয় ওষুধের বর্ধিতমূল্যের সিদ্ধান্ত কার্যকর না করে ফিরিয়ে নেওয়া হোক। কেন্দ্রের কাছে এই আর্জি জানালেন সিপিআই-এমের রাজ্যসভা সাংসদ জন ব্রিটাস (John Brittas)। এদিন পার্লামেন্টের জিরো আওয়ারে এই প্রসঙ্গ তোলেন কেরালার সাংসদ।

তিনি বলেন, “আজকের দিনে সাধারণ মানুষের দৈনন্দিন জীবন অনেক কঠিন হয়ে গেছে। জ্বালানি তেলের দাম প্রতিদিন বাড়ছে। এর সঙ্গে যুঝতে হচ্ছে জনতাকে। দুর্ভাগ্যবশত এবার বেড়ে গেল ৮০০ রকম প্রয়োজনীয় ওষুধের দাম। এই ঘটনা অভূতপূর্ব। এর আগে এমন ঘটনা ঘটনি, যখন দেশ স্বাস্থ্যক্ষেত্রে জরুরি অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে তখনই কিনা জীবনদায়ী ওষুধ আকাশছোঁয়া। এই পরিস্থিতিতে যেকোনও সংবেদনশীল সরকারের এই সিদ্ধান্ত এড়িয়ে যাওয়া উচিত। কিন্তু জনগণের প্রতি  চরম সংবেদনশীলতা দেখানো হচ্ছে।”

শিবসেনা সদস্য প্রিয়ঙ্কা চতুর্বেদীও এই প্রসঙ্গে বলেন, প্রদিন জিনিসপত্রের দাম বাড়তে থাকায় মানুষের দৈনন্দিন জীবন যাপন কষ্টকর হয়ে উঠেছে। তাই জনতাকে স্বস্তি দিতে সরকারের কিছু বিষয়ে ভাবনা চিন্তা করা উচিত।