Covid 19 in India: রোজ একটু একটু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, দেশে সক্রিয় কোভিড রোগী সাড়ে ৩ হাজারে, ২৪ ঘণ্টায় মৃত্যু ৪ জনের
Covid 19 (Photo Credits: IANS)

নয়া দিল্লি, ২৩ ডিসেম্বরঃ শীত যত জাঁকিয়ে বসতে শুরু করেছে দেশ জুড়ে করোনা ভাইরাসের কামড় ততই তীব্র হচ্ছে। নতুন করে আবার বাড়ছে কোভিড আতঙ্ক। করোনার নতুন উপপ্রজাতি জেএন.১-এর কথা জানা যেতেই কোভিড পরীক্ষার থেকে শুরু করে পুনরায় মাস্কের ব্যবহারের উপর জোর দিচ্ছ সমস্ত রাজ্য। গতকাল অবধি ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজারের কাছাকাছি। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে সেই সংখ্যা ৩০০০ পার করে সাড়ে তিন হাজার ছুঁইছুঁই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, আজ ২৩ ডিসেম্বর শনিবার ভারতে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ৩,৪২০। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ জনের।

থিতিয়ে যাওয়া কোভিড পরিস্থিতি নিয়ে ফের চিকিৎসক মহলের কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছে। আক্রান্তের পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যাও। শনিবার সকালে পাওয়া কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, ভারতের ১৭টি রাজ্যে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। কেরলে ২৬৬, কর্ণাটকে ৭০, মহারাষ্ট্রে ১৫, তামিলনাড়ুতে ১৩, গুজরাটে ১২ জন গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে। এছাড়া শুক্রবার কেরলে কোভিড ২ জনের প্রাণ করেছে। রাজস্থান এবং কর্ণাটকে ১ জন করে কোভিডে মারা গিয়েছেন। দেশে এই মুহূর্তে করোনা সংক্রমণের জেরে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫,৩৩,৩৩২।