Corona Vaccines: করোনার টিকা কোভিশিল্ড, কোভ্যাক্সিন, স্পুটনিকের দাম বেঁধে দিল কেন্দ্র, দেখুন
টিকার দাম বেঁধে দিল কেন্দ্র

দিল্লি, ৮ জুন: করোনা ভ্যাকসিনের (Corona Vaccine) দাম বেঁধে দিল কেন্দ্র। বেসরকারি হাসপাতালে যাঁরা টিকা নেবেন, তাঁদের কাছ থেকে ভ্যাকসিনের জন্য নির্দিষ্ট দাম নিতে হবে। কোভিশিল্ডের (Covishield) জন্য বেঁধে দেওয়া হয়েছে ৭৮০ টাকা। বেসরকারি হাসপাতালে (Hospital) কোভ্যাক্সিনের জন্য দিতে হবে ১৪১০ টাকা এবং স্পুটনিক ভি-এর দাম নির্ধারিত করা হল ১১৪৫ টাকা করে।

এদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপট ক্রমশ কমতে শুরু করেছে গোটা দেশ জুড়ে। দিল্লি, কর্ণাটক, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ-সহ দেশের প্রায় সব রাজ্য়েই এবার কমতে শুরু করেছে কোভিড সংক্রমণ।

দিল্লিতে এবার ৫ হাজারের কম আক্রান্ত হচ্ছেন বলে পাওয়া যাচ্ছে খবর। চলতি বছরের মার্চ থেকে এ পর্যন্ত সবচেয়ে কম আক্রান্তের খবর এবার মিলছে রাজধানী শহর থেকে। জানা যাচ্ছে, মঙ্গলবার দিল্লিতে(Delhi) নতুন করে করোনায় (COVID 19) আক্রান্ত হন ৪,৯৬৮ জন। মৃত্যুর সংখ্যাও ক্রমশ কমতে শুরু করেছে দিল্লিতে। ফলে দিল্লির শ্মশানগুলিতে যেভাবে মৃতদেহ সৎকারের জন্য লাইন পড়ত, তা অনেকটাই কমে গিয়েছে বলে জানান সে রাজ্যের শ্মশানগুলির একাধিক কর্মী।

আরও পড়ুন:  Rajib Banerjee: দিল্লি, ৩৫৬ ধারার 'জুজু' নিয়ে কটাক্ষ, ফের বেসুরো হয়ে বিজেপিকে আক্রমণ রাজীবের

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউ (Corona Second Wave) যখন দিল্লিতে শিখর ছোঁয়, সেই সময় এক একদিনে দিল্লির এক একটি শ্মশানে কমপক্ষে ২৩-২৬টি করে কোভিডে মৃতেদহ সৎকার করা হত বলে জানান সেখানকার কর্মীরা।