Rajib Banerjee: দিল্লি, ৩৫৬ ধারার 'জুজু' নিয়ে কটাক্ষ, ফের বেসুরো হয়ে বিজেপিকে আক্রমণ রাজীবের
রাজীব বন্দ্যোপাধ্যয়, ছবি ফেসবুক

কলকাতা, ৮ জুন: এবার কি ফের বেসুরো রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)? নিজের সোশ্যাল হ্যান্ডেলে বিজেপি(BJP) নেতা যে স্টেটাস শেয়ার করেন, তা প্রকাশ্যে আসতেই শুরু হয়ে যায় জোর জল্পনা।

নিজের ফেসবুক হ্যান্ডেলে রাজীব বন্দ্যোপাধ্যায় লেখেন,  সমালোচনা তো অনেক হল। যে সরকার মানুষের বিপুল জনসমর্থন নিয়ে এসেছে, কথায় কথায় তাকে ভয় দেখানো এবং ৩৫৬ ধারা লাগুর ভয় দেখালে বাংলার সাধারণ মানুষ তা ভাল চোখে নেবেন না। শুধু তাই নয়, এবার সবকিছু ভুলে করোনা ও য়াস (Yaas)  বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়ানো উচিত। রাজনীতির উর্ধ্বে উঠে প্রত্যেককে মানুষের পাশে দাঁড়ানোরও আহ্বান জানান রাজ্যের প্রাক্তন মন্ত্রী। রাজীব বন্দ্যোপাধ্যায়ের ওই পোস্ট প্রকাশ্যে আসার পর ফের আরও একদফা সমালোচনা শুরু হয়ে যায়।

আরও পড়ুন: Suvendu Adhikari: বাংলার জন্য 'আর্শীবাদ' চেয়ে দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠকে শুভেন্দু অধিকারী

২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস (TMC) থেকে ইস্তফা দেন রাজীব বন্দ্যোপাধ্যায়। এমনকী, মন্ত্রিত্ব পদ থেকে ইস্তফা দেওয়ার পরও হাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি এবং চোখে জল নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হতে দেখা যায় রাজীব বন্দ্যোপাধ্যায়কে। এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কোনও ক্লেশ তাঁর নেই। তবে দলের কিছু মানুষের জন্য তিনি কাজ করতে পারছিলেন না। সেই কারণেই তিনি দল বদল করে মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন বলেও ওই সময় জানান রাজীব বন্দ্যোপাধ্যায়।

এদিকে বিধানসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠনের পর দল বদলুদের নিয়েও প্রকাশ্যে বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । দল বদলুরা যদি ফের তৃণমূল কংগ্রেসের ছাতার নীচে আসতে চান, তাহলে তাঁদের বাধা দেওয়া হবে না বলেও স্পষ্ট জানানো হয় জোড়াফুল শিবিরের তরফে।