Brij Bhushan Sharan Singh: যৌন হেনস্থায় অভিযুক্ত ব্রিজভূষণকে টিকিট দিল না দল, পদ্মপ্রার্থী হলেন ছেলে করণ
Brij Bhushan Sharan Singh (Photo Credits: X)

নয়া দিল্লি, ২ মেঃ যৌন হেনস্থার মামলায় অভিযুক্ত সাংসদ তথা ভারতের কুস্তি ফেডারেশনের (WFI) প্রাক্তন প্রধান ব্রিজভূষণ শরণ সিং (Brij Bhushan Sharan Singh) বিজেপির টিকিটে চব্বিশের লোকসভ ভোট (Lok Sabha Elections 2024) লড়বেন না। হেভিওয়েট সাংসদকে টিকিট দিল না দল। তবে ব্রিজভূষণ না হলেও উত্তরপ্রদেশের কাইজারগঞ্জ আসনের টিকিট গেল ব্রিজভূষণের পরিবারেই। যোগী রাজ্যের ওই আসন থেকে লড়বেন বিদায়ী সাংসদের ছেলে করণ ভূষণ সিং (Karan Bhushan Singh)।

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) কাইজারগঞ্জ আসন থেকে বিজেপি বাবার বদলে ছেলেকে প্রার্থী ঘোষণা করেছে। ভারতের কুস্তি ফেডারেশনের (WFI) প্রাক্তন প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্থার মামলা চলছে। এই মুহূর্তে তাঁকে প্রার্থী করলে উত্তরপ্রদেশের মহিলা ভোট ব্যাঙ্ক খোয়ানোর সম্ভাবনা ছিল দলের। সব দিক বিবেচনা করে ব্রিজভূষণের ছেলে করণকে বাবার আসনে টিকিট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দল।

টিকিট পেতেই অযোধ্যায় হনুমান গড়হি মন্দিরে পুজো করণের... 

 

বৃহস্পতিবার উত্তরপ্রদেশের কাইজারগঞ্জ আসন থেকে প্রার্থী হিসাবে মোদীর দল করণের নাম ঘোষণা করার পরেই তিনি পুজো দিতে গেলেন অযোধ্যায় হনুমান গড়হি মন্দিরে। উত্তরপ্রদেশের কাইজারগঞ্জ আসন জিতে একাধিকবারের সাংসদ হয়েছেন ভারতের কুস্তি ফেডারেশনের প্রাক্তন কর্তা। কাইজারগঞ্জের বাইরে উত্তরপ্রদেশের একাধিক লোকসভা কেন্দ্রে প্রভাব রয়েছে ব্রিজভূষণের। চেনা গড়ের টিকিট নিজে না পেলেও ছেলের প্রার্থী হওয়ার খবরে বেজায় খুশি হয়েছেন তিনি। এ প্রসঙ্গে বললেন, 'এই সিদ্ধান্তের জন্যে দলকেও অসংখ্য ধন্যবাদ'। ব্রিজভূষণ জানান, আগামীকাল ৩ মে মনোনয়ন পত্র জমা দেবেন ছেলে তথা বিজেপি প্রার্থী করণ ভূষণ সিং (Karan Bhushan Singh)।