Bomb Threat on IndiGo Flight: ফের বিমানে বোমাতঙ্ক, উড়ো ফোনে বাতিল বেঙ্গালুরুগামী ইন্ডিগোর যাত্রা, শুরু তল্লাশি
Photo Credits: Wikimedia Commons

ফের বিমানে বোমাতঙ্ক ঘিরে হুলুস্থুল বিমানবন্দর জুড়ে। কোচি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগো বিমানে বোমাতঙ্কের (Bomb Threat on IndiGo Flight) জেরে বাতিল হল উড়ান। সোমবার সকালে রওনার জন্যে যখন প্রস্তুতি নিচ্ছিল ইন্ডিগো (IndiGo Flight) বিমানটি ঠিক তখনই কোচি বিমানবন্দরে (Kochi Airport) একটি উড়ো ফোন আসে। বলা হয়, বেঙ্গালুরুগামী ইন্ডিগো বিমানটিতে বোমা রয়েছে। বিমান কর্তৃপক্ষ থেকে শুরু করে চালক, সেবিকা এবং যাত্রীদের মধ্যে মুহূর্তে আতঙ্ক ছড়িতে পড়ে। বাতিল হয় সেই উড়ান।

সোমবার সকাল সাড়ে ১০টায় কোচি বিমানবন্দর থেকে বেঙ্গালুরুর উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা ছিল ইন্ডিগো 6E6482 বিমানটির। ফ্লাইট ছাড়ার ঠিক মুখে বিমানে বোমা থাকার একটি ফোন আসে। সঙ্গে সঙ্গে বিমান খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয় কর্তৃপক্ষের তরফে। আতঙ্কিত যাত্রীরা হুড়মুড়িয়ে নামতে থাকে বিমান থেকে। যাত্রী শূন্য ইন্ডিগোকে বিচ্ছিন্ন উপসাগরে নিয়ে গিয়ে তদন্ত করা হচ্ছে। কেরলের নেদুম্বাসেরি পুলিশও বিমানে বোমা হুমকির খবরটি নিশ্চিত করেছে। পুলিশ জানিয়েছে, বিষয়টি তদন্তের জন্যে একটি দল পাঠানো হয়েছে।

গত ১৮ অগাস্ট দিল্লি-পুনেগামি ভিস্তারা বিমানে ঠিক একই ভাবে উড়ো ফোন এসে বোমাতঙ্ক ছড়িয়েছিল। সেই উড়ানও বাতিল করতে হয়েছিল। যদিও পরবর্তীকালে জানা যায় বিমানে বোমা হুমকি ফোনটি সম্পূর্ণ ভুয়ো ছিল।