প্রতীকী ছবি (File Image)

ঝাড়খণ্ডের একটি গ্রামে রহস্যজনক ভাবে একই পরিবারের চার সদস্যের দেহ উদ্ধার হল কুয়ো থেকে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে লোহারডাগা জেলার কুড্ডু পুলিশ থানা এলাকার মাকরা গ্রামে (Makra Village)। জানা যাচ্ছে, এদিন বছর ২৬-এর উষা মুন্ডা নামে এক মহিলার দেহ উদ্ধার হয় গ্রামের কুয়ো থেকে। সেই সঙ্গে তাঁর তিন সন্তানের দেহও উদ্ধার করা হয় এদিন। মৃতদের নাম দিব্যা (৭), শিবম  (৪) এবং সত্যম (১)। প্রাথমিক তদন্তে অনুমান, বাচ্চাদের নিয়ে আত্মহত্যা করেছেন ওই মহিলা। ইতিমধ্যেই ঘটনাস্থলে পুলিশ গিয়ে দেহগুলি উদ্ধার করেছে। কোনও দেহেই আঘাতের চিহ্ন নেই বলে জানা গিয়েছে। তবে মহিলাটি কেন আত্মহত্যা করলেন সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

পরিবারসূত্রে জানা গিয়েছে গত মঙ্গলবার রাত থেকেই নিখোঁজ ছিলেন উষা। গত কয়েকদিন ধরে তাঁর স্বামী ফুলদেব কাজের সূত্রে বাইরে ছিলেন। তাই মহিলা তাঁর সন্তানদের নিয়ে বাপের বাড়িতে থাকতেন। মঙ্গলবারও যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু এদিন গভীর রাত হওয়ার পরেও বাড়ি না আসায় সন্দেহ হয় পরিবারের। রাত পর্যন্ত চলে তল্লাশি অভিযান। অবশেষে বৃহস্পতিবার সকালে কুয়ো থেকে জল নিতে গিয়ে স্থানীয়রা দেহ ভেসে থাকতে দেখে।

এরপর তাঁরাই পুলিশকে খবর দিলে দেহগুলি উদ্ধার করা হয়। পুলিশের দাবি, পারিবারিক অশান্তির কারণেই সম্ভবত ওই মহিলা আত্মঘাতী হয়েছেন। দেহ ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। অন্যদিকে স্ত্রী ও বাচ্চাদের মৃত্যুর খবর পেয়ে গ্রামে ফিরেছেন ফুলদেব। তাঁকে এবং পরিবারের বাকি সদস্যদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।