Arvind Kejriwal: বিজেপিতে যোগ না দিলে ১ মাসের মধ্যে গ্রেফতারের হুমকি, রাজনৈতিক কেরিয়ার বাঁচানোর প্রলোভন অতিশীকে
Atishi Marlena (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ২ এপ্রিলঃ ইডি হেফাজত থেকে এবার দিল্লির তিহার জেলে (Tihar Jail) ঠাঁই হল মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal)। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত তাঁর ঠিকানা তিহার। সেখানেই বন্দি রয়েছেন আম আদমি পার্টির মণীশ সিসৌদিয়া, সঞ্জয় সিংহ এবং সত্যেন্দ্র জৈন। দেশের ইতিহাসে এই প্রথম কোন কর্মরত মুখ্যমন্ত্রীকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হল বলে দাবি করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। অন্যদিকে মঙ্গলবার সকালে সাংবাদিক বৈঠক ডেকেন আপ মন্ত্রী অতিশী (Atishi)। নরেন্দ্র মোদী (Narendra Modi) এবং বিজেপি সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়ে তিনি বলেন, 'আম আদমি পার্টির দলটিকে ভেঙে গুঁড়িয়ে দেওয়ার অঙ্গীকার নিয়েছেন প্রধানমন্ত্রী এবং তাঁর দল'।

অন্যদিকে সোমবার কেজরিওয়ালকে (Arvind Kejriwal) দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে পেশ করার পর ইডি আপের আরও দুই মন্ত্রী অতিশী এবং সৌরভ ভরদ্বাজের নাম করেন। ইডির দাবি, কেজরি জিজ্ঞাসাবাদের সময়ে তাঁদের জানিয়েছেন, আবগারি দুর্নীতি মামলায় অন্যতম অভিযুক্ত বিজয় নায়ার তাঁর অধীনে নয়, বরং অতিশী এবং সৌরভের হয়ে কাজ করতেন। সেই প্রেক্ষাপটে এদিন সাংবাদিক বৈঠকে অতিশীর অভিযোগ, তাঁরই এক ঘনিষ্ঠ ব্যক্তিকে দিয়ে বিজেপি তাঁকে সেই দলে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছে। নিজের রাজনৈতিক কেরিয়ার বাঁচাতে হলে বিজেপিতে যোগ দেওয়ার হুঁশিয়ারি এসেছে আপ মন্ত্রীর কাছে। তিনি যদি তা না করেন তাহলে এক মাসের মধ্যেই তাঁকেও গ্রেফতার করে জেলে পোরা হবে।

দেখুন... 

মোদীর বিরুদ্ধে আরও দল ভাঙার অভিযোগ তুলে অতিশী (Atishi) আরও বলেন, শুধু তাঁকে একা নয়, তাঁর পাশাপাশি সৌরভ ভরদ্বাজ, দুর্গেশ পাঠক এবং রাঘভ চাড্ডাকেও গ্রেফতার করতে চলেছে বিজেপি। ভোটের মুখে আপের চালিকা শক্তিদের গ্রেফতার করে দলকে ধ্বংস করে দিতে চাইছে মোদী সরকার।