Assam Strom: প্রবল ঝড়বৃষ্টির কবলে অসম, ব্রহ্মপুত্রে নৌকাডুবিতে ২ শিশু-সহ তিন জনের মৃত্যু
Strom (Photo Credits: Pixabay)

গুয়াহাটি, ১ এপ্রিলঃ রবিবার আচমকাই প্রবল ঝড়ের মুখে পড়ে অসম (Assam Strom) এবং পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি (Jalpaiguri)। কালবৈশাখীর ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় বিস্তীর্ণ এলাকা। জলপাইগুড়িতে টর্নেডোর তাণ্ডবে ইতিমধ্যেই চার জনের মৃত্যুর খবর প্রকাশ পেয়েছে। আহত হয়েছে শতাধিক। অন্যদিকে রবিবার রাতে প্রবল বৃষ্টি ও ঝড়ের কবলে পড়ে ব্রহ্মপুত্র নদে নৌকাডুবিতে তিনজনের মৃত্যুর খবর জানা যাচ্ছে। তিনজনের মধ্যে ২ জন শিশু রয়েছে।

রবিবার রাতে নৌকাটির অসমের (Assam) দক্ষিণ-সালমারা মানকাচার জেলায় কালী আলগা ঘাট থেকে নেপুর আলগা চরাঞ্চল পর্যন্ত যাওয়ার কথা ছিল। আচমকাই উত্তাল চেহারা নেয় ব্রহ্মপুত্র (Brahmaputra River)। প্রাকৃতিক দুর্যোগের মধ্যে পড়ে যাত্রী বোঝাই নৌকাটি। ডুবে যাওয়া নৌকাটি থেকে প্রায় ২০ জনকে উদ্ধার করা হয়েছে বলে খবর। নৌকাডুবির খবর পাওয়া মাত্রই স্থানীয় জেলেরা এবং প্রশাসনের উদ্ধারকারী দল যাত্রীদের উদ্ধারে ঘটনাস্থলে ছুটে যায়।

রবিবারের তুমুল ঝড়বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে অসমে (Assam Heavy Rain)। প্রবল বৃষ্টির জেরে গুয়াহাটি বিমানবন্দরের ছাদের একাংশ ভেঙে পড়ে। সেই দৃশ্যের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। বাইরে ঝড়বৃষ্টির কারণে বিমানবন্দরের ভিতরে আটকে পড়েন বহু যাত্রী। এমন সময়ে গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বড়দোলই বিমানবন্দরের ছাদের একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। তীব্র বিশৃঙ্খলা পরিস্থিতির সৃষ্টি হয় সেখানে। ঘটনায় কেউ আহত বা নিহত হয়নি। তবে বড়সড় কোন দুর্ঘটনা ঘটতেই পারত।

দেখুন বিমানবন্দরের ভিডিয়ো... 

আবহাওয়া দফতরের তরফে অসমে 'কমলা সতর্কতা' জারি করা হয়েছে। অসমে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের তরফে আরও জানানো হয়েছে, অসমের সমুদ্রপৃষ্ঠ থেকে ১.৫ কিলোমিটার উপরে একটি ঘূর্ণিঝড়ের অবস্থান লক্ষ্য করা গিয়েছে।