Air India: মাঝ আকাশে বিমানের ইঞ্জিনে আগুনের ফুলকি, দিল্লি বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার জরুরি অবতারণ
Air India Flight (Photo Credits Wikimedia Commons)

নয়া দিল্লি, ২৬ মেঃ মাঝ পথে বিমানের মধ্যে যান্ত্রিক গোলযোগ। রওনা দেওয়ার কিছুক্ষণের মধ্যেই আবার এবার ইন্ডিয়া বিমান (Air India Flight) ফিরে এল দিল্লি বিমানবন্দরে। শুক্রবার সকাল ৭টা ৩০ মিনিটে দিল্লি থেকে ভ্যানকুভারের উদ্দেশ্যে (Delhi to Vancouver) রওনা দিয়েছিল এয়ার ইন্ডিয়া (AI 185) বিমানটি। কিন্তু বিমান টেক অফের কিছুক্ষণের মধ্যেই বিমানের ইঞ্জিনে কিছু যান্ত্রিক ত্রুটি লক্ষ্য করেন চালক। সঙ্গে সঙ্গে বিমান ঘুরিয়ে আবার দিল্লি বিমানবন্দরে জরুরি অবতারণ করে এয়ার ইন্ডিয়া (Air India)।

সূত্র মারফত খবর, বিমান টেক অফের কয়েক মিনিটের মধ্যেই বিমানের ডান দিকের ইঞ্জিনে আগুনের স্ফুলিঙ্গ দেখতে পান যাত্রীরা। তা নিয়ে হৈচৈ শুরু হয়ে যায় মাঝ আকশে। কোনরকম ঝুঁকি না নিয়ে তড়িঘড়ি এয়ার ইন্ডিয়ার (Air India) বিমানটি সুরক্ষিতভাবে দিল্লি বিমানবন্দরে ফিরে আসে।

মাঝ আকশে বিমান আচমকা যান্ত্রিক ত্রুটির সম্মুখীন হওয়ায় ভোগান্তিতে যাত্রীরা। তাই যাত্রীদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন এয়ার ইন্ডিয়ার (Air India) মুখপাত্র। যাত্রীদের জন্যে পুনরায় ভ্যানকুভারের উদ্দেশ্যে বিমানের ব্যবস্থা করা হয়েছে। এদিন দুপুর ১টা ৩০ মিনিটে দিল্লি থেকে ভ্যানকুভার রওনা দিয়েছে সেই বিমান।