Afghanistan Crisis: কাবুল বিমানবন্দরের কাছে ভিড়ের মধ্যে পদপিষ্ট হয়ে ৭ জনের মৃত্যু, দাবি ব্রিটেনের
(Photo: Twitter)

কাবুল, ২২ অগাস্ট: আফগানিস্তানের (Afghanistan) কাবুল বিমানবন্দরের (Kabul airport) কাছে ভিড়ের মধ্যে পদপিষ্ট  হয়ে সাতজনের মৃত্যু হয়েছে। এই খবর জানিয়েছে ব্রিটেনের বিদেশ মন্ত্রক (British Defence Ministry)। মন্ত্রকের মুখপাত্র বলেন, "আমাদের আন্তরিক সমবেদনা মৃত সাত আফগান নাগরিকের পরিবারের প্রতি। খুবই দুঃখজনক ঘটনা।" জানা গিয়েছে, তালিবান যোদ্ধারা ভিড় নিয়ন্ত্রণ করতে গিয়ে শূন্যে গুলি ছোড়ে। আর তার পরই হুড়োহুড়ি পড়ে যায়। আর তাতেই পদপিষ্ট হয়ে সাত জনের মৃত্যু হয়।

ব্রিটেনের বিদেশ মন্ত্রকের বিবৃতিতে আরও বলা হয়েছে যে, বিমানবন্দরের বাইরে পরিস্থিতি অত্যন্ত চ্যালেঞ্জিং। আমরা যতটা সম্ভব নিরাপদ ভাবে পরিস্থিতি ম্যানেজ করার জন্য যা যা করতে পারি সেটাই করছি।

গত রবিবার তালিবান কাবুল দখল নেওয়ার পরই দেশ ছাড়ার জন্য হাজার হাজার মানুষ কাবুল বিমানবন্দরে জড়ো হন। পরিস্থিতি হাতের বাইরে চলে যায় বহুবার। গত সোমবার মার্কিন সামরিক কার্গো বিমানের গিয়ার বক্স ধরে ঝুলে দেশ ছাড়ার চেষ্টা করেন কয়েকজন আফগান। যদিও বিমান আকাশ ওড়ার পরই তাঁরা পড়ে যান ও মৃত্যু হয়। মৃতদের মধ্যে একজন হলেনআফগানিস্তানের জাতীয় দলের ফুটবলার জাকি আনওয়ারি।