Chhattisgarh: এবার ছত্তিশগড়ের কোয়ারেন্টাইন সেন্টার থেকে পলাতক ২৩ জন পরিযায়ী শ্রমিক
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

দান্তেওয়াড়া, ৮ মে: কোয়ারেন্টাইন সেন্টার থেকে পালিয়ে গেল তেলেঙ্গানা থেকে ফেরা পরিযায়ী শ্রমিকদের একটি দল। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বস্তারের দান্তেওয়াড়া (Dantewada) জেলায়। পলাতক শ্রমিকদের দলে রয়েছে ২৩ জন। এই প্রসঙ্গে দান্তেওয়াড়ার পুলিশ সুপার অভিষেক পল্লব জানান, তেলেঙ্গানা ফেরত শ্রমিকদের জন্য দান্তেওয়াড়ার আরানপুরের এক বয়েজ হস্টেলে কোয়ারেন্টাইনের ব্যবস্থা হয়েছিল। সেখানেই শ্রমিকের দলটি পালিয়েছে।

গত ৫ ও ৬ মে পরিযায়ী শ্রমিকের দলটি তেলেঙ্গানা থেকে ছত্তিশগড়ে ফেরে। এর আগে স্বরাষ্ট্র মন্ত্রক বিভিন্ন রাজ্যে আটকে পড়া পড়ুয়া, কর্মী, ট্যুরিস্ট ও শ্রমিকদের বাড়ি ফেরানোর অনুমতি দিয়েছে। বর্ধিত লকডাউনে নিয়মমাফিক গাইডলাইন মেনে তাঁদের নিজেদের রাজ্যে ফেরানো যাবে। এদিকে পরিযায়ী শ্রমিকরা বাড়ি ফিরতে শুরু করার পরে নিত্যনতুন সমস্যা দেখা দিচ্ছে। আরও পড়ুন- Vizag Gas Tragedy: ভাইজ্যাগ গ্যাস দুর্ঘটনাকাণ্ডে এলজি পলিমার্স দেবে ৫০ কোটির ক্ষতিপূরণ, নির্দেশ গ্রিন ট্রাইব্যুনালের

শুক্রবার ভোর পাঁচটা বেজে ১৫ মিনিট নাগাদ মহারাষ্ট্রের আওরঙ্গাবাদ এলাকায় রেললাইনে ঘুমিয়ে থাকা পরিযায়ী শ্রমিকদের উপর দিয়ে চলে যায় মালগাড়ি। এই ঘটনায় ১৬ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। গুরুতর আহত ৫ জন শ্রমিককে আওরঙ্গাবাদ হাসপাতালে ভর্তি করা হয়েছে।