Praful Patel (Photo Credit Twiter)

নতুন দিল্লি, ৯ জুন: আর একার জোরে সরকার গড়া হচ্ছে না। মোদী সরকারের ৪০০ পাড় হয়নি। বিজেপি ২৪০-এ নেমে যাওয়া দেশে এখন এনডিএ সরকার। মোদীকে সিংহাসন বাঁচাতে হলে শরিক দলগুলির ইগো ও বায়না রক্ষা করতে হবে। এরই মধ্যে এনডিএ-র এক শরিক দলের নেতা মন্ত্রিত্বের ওজনে খুশি না হয়ে বেসুরে গাইলেন। মহারাষ্ট্রে বিজেপি-র শরিক দল এনসিপি (অজিত পাওয়ার)-র নেতা তথা রাজ্যসভার সাংসদ প্রফুল্ল প্যাটেল বললেন, " গতকাল রাতে আমাদের বলা হয়েছিল স্বাধীন দায়িত্বপূর্ণ একটি কেন্দ্রীয় প্রতিমন্ত্রক দেওয়া হবে। আমি আগে কেন্দ্রীয় সরকারে পূর্ণ মন্ত্রী ছিলাম। তাই এবার প্রতিমন্ত্রী হলে আমার কাছে সেটা অবমন হবে। বিজেপি নেতৃত্বকে আমরা বিষয়টি জানিয়েছি। ওঁরা আমাদের জানিয়েছেন, কটা দিন অপেক্ষা করতে, তারপর প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।"

প্রসঙ্গত, এলার লোকসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে অজিত পাওয়ারের এনসিপি-র। শরদ পাওয়ারের ম্যাজিকে কার্যত ধুয়ে গিয়েছেন অজিত-প্রফুল্ল-রা। বারামতি-র মত কেন্দ্রেও হেরেছেন অজিত পাওয়ারের স্ত্রী সুনীতা পাওয়ার।

দেখুন ভিডিয়ো

মাত্র একটি আসনে জয়ী এনসিপি-কে এনডিএ সরকারে একটি প্রতিমন্ত্রী দেওয়া হয়। জোট ধর্ম রক্ষা করতে মহারাষ্ট্রে এনডিএ শরিক রিপাবলিক পার্টি কোনও আসন না জিতলেও তাদের কেন্দ্রীয় মন্ত্রক দেওয়া হয়। আসন্ন মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়ে গদিতে ফিরতে এমন করছে বিজেপি।