India: 'নিম্নমানের রাজনীতি', মার্কিন প্রতিনিধির পাক অধিকৃত কাশ্মীর সফরের তীব্র নিন্দা ভারতের
Ilhan Omar With Imran Khan (Photo Credit: Twitter)

দিল্লি, ২১ এপ্রিল:  মার্কিন কংগ্রেস সদস্য ইলহান ওমরের পাক অধিকৃৃত কাশ্মীর সফরের নিন্দা করল ভারত। সম্প্রতি ইলহান ওমর ৪ দিনের সফরে পাকিস্তানে (Pakistan) যান। পাকিস্তানে গিয়ে সেখানকার প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবনে যান ইলহান (Ilhan Omar)। ইমরান খানের (Imran Khan) সঙ্গে সাক্ষাতের পর মার্কিন কংগ্রেস সদস্য  পাকিস্তান অধিকৃত কাশ্মীরে যান। যা নিয়ে এবার সুর চড়াল বিদেশ মন্ত্রক (MEA)।

বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, মার্কিন কংগ্রেস সদস্য ইলহান ওমরের পাক অধিকৃত কাশ্মীর (POK) সফরের তীব্র নিন্দা করা হচ্ছে। পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ। জম্মু কাশ্মীরের (Jammu And Kashmir) ওই অংশকে জোর করে দখল করে রেখেছে পাকিস্তান। ফলে ভারতের অংশে এভাবে না জানিয়ে সফরকে দিল্লি কোনওভাবেই মেনে নেবে না। কোনও রাজনীতিবিদ যদি নিজের ইচ্ছায় এই ধরনের কাজ করেন, তাহলে তাঁর 'নিম্নমানের রাজনীতির' পরিচয় মেলে বলেও তীব্র সমালোচনা করেন অরিন্দম বাগচি।

আরও পড়ুন:  Russia-Ukraine War: ইউক্রেনের মারিউপল 'দখল' রাশিয়ার, মাছিও যেন গলতে না পারে, নির্দেশ পুতিনের

এসবের পাশাপাশি আফগানিস্তানে (Afghanistan) একের পর এক বিস্ফোরণ এবং জঙ্গি হামলা নিয়েও মুখ খোলেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি। তিনি বলেন, আফগানিস্তানে পরপর কয়েক দিন ধরে যা হচ্ছে, সেদিকে নজর রয়েছে দিল্লির (Delhi)। ভারত (India) যে কোনও ধরনের জঙ্গিহানার বিরুদ্ধে বলেও মন্তব্য করেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র।