Narendra Modi: 'করোনা রুখতে দায়িত্ববান নাগরিক হওয়ার প্রয়োজন প্রথমে', টুইটের প্রশংসা মোদির
নরেন্দ্র মোদি (Photo Credits: Twitter)

নয়াদিল্লি, ১৬ মার্চ: করোনা ভাইরাস রুখতে তৎপর প্রশাসন। সচেতন রয়েছে সাধারণ মানুষও। টুইটারে চলছে একে অপরকে সচেতন করার বার্তা। করোনাকে রুখতে ভারতের ভূমিকা নি:সন্দেহে যথেষ্ট প্রশংসনীয়। কিন্তু একজন সচেতন নাগরিক হিসেবেও সকলে এগিয়ে আসছেন রোগ প্রতিরোধ করতে। এমনই একজন সাধারণ মানুষের টুইট নিয়ে নরেন্দ্র মোদি টুইট করলেন। বললেন, 'বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত'। #IndiaFightsCorona হ্যাশট্যাগ দিয়ে টুইট করেন নরেন্দ্র মোদি। খুব প্রয়োজন না হলে, দূরে কোথাও যাতায়াত এবং ভাইরাসের প্রকোপ রুখতে কোনও জনসমাবেশে যোগ না দেওয়ার আর্জি জানিয়েছেন নরেন্দ্র মোদি। আরও পড়ুন: Virtual Courts Soon: করোনাভাইরাস সংক্রমণ এড়াতে আসছে শীর্ষ আদালতের ভার্চুয়াল কোর্ট, জানালেন বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় 

টুইটার ব্যবহারকারী আশুর টুইট ছিল, "আমি আমার সব বৈঠক বাতিল করেছি। বেশিরভাগ কর্মচারীরাই ঘর থেকে কাজ করছেন। অফিস বন্ধ করে দেওয়া হয়েছে। সমস্ত ব্যবসা সংক্রান্ত ট্রাভেল বাতিল করা হয়েছে অনির্দিষ্টকালের জন্য। একজন দায়িত্ববান কর্মচারী হওয়ার থেকেও বেশি জরুরি একজন দায়িত্ববান নাগরিক হওয়া।" আশুর এই টুইট নিয়েই রিটুইট করেন নরেন্দ্র মোদি। তিনি আশুর এই সিদ্ধান্তর বাহবা দেন। বলেন, অপ্রয়োজনীয় ট্রাভেল এবং বাড়ির বাইরে এই মুহূর্তে না বেরোনো এবং বাইরের লোকজনের সঙ্গে বেশি মেলামেশা না করাই শ্রেয়।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৯ জন। ইতিমধ্যেই ১৩ জনকে সুস্থ করে তোলা সম্ভব হয়েছে। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। বন্ধ রয়েছে স্কুল, কলেজ, জিম, থিয়েটার। যেকোনও জনসমাবেশে যাওয়ার উপরও নিষেধ জারি হয়েছে। সরকারের তরফে ২৪x৭ হেল্পলাইন নম্বর 011-23978046 চালু করা হয়েছে। করোনাভাইরাস সংক্রান্ত যেকোনও প্রশ্ন করা যাবে ওই নম্বরে।