Narendra Modi: প্রত্যেকটি ভোটেই মূল্যবান এবং গুরুত্বপূর্ণ! প্রথম দফার ভোটপর্ব নিয়ে দেশবাসীকে বার্তা প্রধানমন্ত্রী মোদীর
Narendra Modi (Photo Credits: ANI)

আজ থেকে দেশজুড়ে লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024) শুরু হচ্ছে। মোট সাত দফা নির্বাচনের মধ্যে এই প্রথম দফায় বাংলা, অসম, অরুনাচল প্রদেশ, উত্তরপ্রদেশ সহ মোট ২১টি রাজ্যের ১০২টি সিটে নির্বাচন প্রক্রিয়া চলছে। আর প্রথম দফার ভোটদান পর্ব যেন অবাধ ও শান্তিপূর্ণ হয়, সেই আবেদন জানিয়ে শুক্রবার সকালে এক্স হ্যান্ডেলে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

তিনি এদিন লেখেন. আজ থেকে শুরু হল লোকসভা  নির্বাচন। ২১ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ১০২টি আসনে আজ নির্বাচন হচ্ছে। যাঁরা এই নির্বাচনে নিজের মতপ্রকাশের জন্য অংশগ্রহণ করছেন, সেই ভোটারদের প্রতি আমার আবেদন রেকর্ড সংখ্যক ভোটদানের । বিশেষ করে তরুণ ও প্রথমবারের ভোটদাতাদের বিপুল সংখ্যায় ভোটদানের আহ্বান জানাই। সর্বোপরি, প্রত্যেকটি ভোট মূল্যবান প্রতিটি কন্ঠস্বরই গুরুত্বপূর্ণ।

আজ প্রথম দফার নির্বাচন হওয়ার পর দ্বিতীয় দফার ভোটপর্ব রয়েছে আগামী ২৬ এপ্রিল। ১৩ টি রাজ্যের ৮৯টি আসনে তখন ভোট হবে। যার মধ্যে বাংলার বালুরঘাট, দার্জিলিং এবং রায়গঞ্জ কেন্দ্রগুলি রয়েছে।