International Nurses Day 2020: টুইটে নার্স এবং তাঁর পরিবারের পাশে থাকার বার্তা নরেন্দ্র মোদির
Prime Minister Narendra Modi. (Photo Credits: PTI)

নয়াদিল্লি, ১২ মে: আজ অর্থাৎ ১২ মে আন্তর্জাতিক নার্স দিবস (International Nurses Day 2020)। বিশ্বকে স্বাস্থ্যকর রাখতে নিজের পরিবার পরিজন এমনকী নিজেদের কথা ভুলেও রোগীদের সেবা করে যান নার্সরা। আন্তর্জাতিক নারী দিবসে বিশ্বের সমস্ত নার্সকে কুর্নিশ জানালেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। তিনি টুইট করে বলেন, “নার্স এবং তাঁদের পরিবারের প্রতি আমরা কৃতজ্ঞ। বর্তমানে তাঁরা সমস্ত প্রতিবন্ধকতাকে জয় করে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ে চলেছেন।” আরও পডুন: Narendra Modi to Address Nation: আজ রাত ৮ টায় জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর, ফের বাড়তে চলেছে লকডাউন? 

আরও একটি টুইট করেন নরেন্দ্র মোদি। দ্বিতীয় টুইটে তিনি বলেন, “ফ্লোরেন্স নাইটেঙ্গেলের দেশ এবং দেশের মানুষের কাজের প্রতি যে দায়বদ্ধতা ছিল, সেই দায়বদ্ধতা এবং আদর্শ থেকেই অনুপ্রাণিত হয়েছেন আমাদের নার্সরা। তাই নার্সদের কল্যাণে, ওদের সুরক্ষিত রাখার দায়িত্বও আমাদের। যাতে নার্স এবং তাদের পরিবারের কেউ বিপদে না পড়েন। সেটিও আমাদের দেখতে হবে।”

আজ রাত ৮ টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। গতকাল রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন নরেন্দ্র মোদি। আগামী ১৭ মে তৃতীয় দফার লকডাউন শেষ হওয়ার কথা। বর্তমানে করোনা পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে আছে সেখানে লকডাউন বাড়ানো হবে নাকি তোলা হবে তা নিয়ে গতকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলাপ আলোচনা হয়। তবে বেশিরভাগ মুখ্যমন্ত্রীরাই ৩১ মে পর্যন্ত লকডাউন জারি রাখার পক্ষে সায় দিয়েছে।