Myntra's Logo Controversy: 'মহিলাদের অসম্মান করা হচ্ছে', বিতর্কের জেরে লোগো বদলানোর সিদ্ধান্ত মিন্ত্রার
মিন্ত্রার লোগো (Photo Credits: Facebook)

মুম্বই, ৩০ জানুয়ারি: টানা বিতর্ক এবং হইচইয়ের জেরে লোগো বদলে ফেলার সিদ্ধান্ত নিয়েছে অনলাইন শপিং জায়ান্ট মিন্ত্রা (Myntra)। মহিলাদের অসম্মান করা হচ্ছে এই লোগোয়, দাবি করেন এক এনজিও কর্মী। এই অভিযোগ এনে ডিসেম্বর মাসে মুম্বই পুলিশে এফআইআরও দায়ের করেন তিনি। মুম্বই সাইবার পুলিশ এই ই-কমার্স সংস্থার কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে। মিন্ত্রা কর্তৃপক্ষ থেকে জানানো হয়, লোগো পরিবর্তন করতে তাঁরা রাজি আছেন, তবে মাসখানেক সময় লাগতে পারে।

রিপোর্ট অনুযায়ী, নাজ প্যাটেল মুম্বইয়ের আভেস্তা ফাউন্ডেশন নামে একটি এনজিও সংস্থার কর্মী। মিন্ত্রার বর্তমান লোগোটি তাঁর কাছে আপত্তিকর বলে মনে হয়েছে। যা মহিলাদের অসম্মান করা হচ্ছে বলে দাবি করেন তিনি। সোশ্যাল মিডিয়াতেও তিনি এই বিষয়টি তুলে ধরেন, সেখানেও লোগো বাতিলের দাবি তোলেন। এরপরই মুম্বই সাইবার পুলিশে গিয়ে ই-কমার্স সংস্থার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন তিনি। আরও পড়ুন, তুমুল ঝগড়াঝাঁটির মধ্যে ছেলেকে বোমা মারতে গিয়ে মৃত্যু হল মদ্যপ বাবার

মুম্বইয়ের সাইবার ক্রাইম ডিপার্টমেন্টের ডিসিপি রশ্মি কারান্ডিকর রিপোর্ট দেন, সত্যিই ওই লোগো মহিলাদের পক্ষে অপমানজনক। অভিযোগের প্রেক্ষিতে মিন্ত্রাকে ই মেল পাঠায় মুম্বই পুলিশ। চাপে পড়ে মিন্ত্রার কর্তৃপক্ষেরা লোগো বদলানোর সিদ্ধান্ত নেয়। তারা জানায়, ইতিমধ্যে তাঁরা লোগো বদলানোর কাজ করছে। ওয়েবসাইট থেকে প্যাকেজিং এবং অ্যাপের লোগো বদলে ফেলা হবে, কিন্তু এর জন্য সময় লাগবে, তাই মাসখানেক সময় চেয়ে নেয় সংস্থা।

মিন্ত্রা বর্তমানে দেশের অন্যতম সেরা জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট। জামাকাপড় থেকে নানা ধরনের জিনিসপত্র পাওয়া যায় এতে। যার ফলে লোগো বিতর্ক নিয়ে অনেক বেশি হইচই হয়।