ভোটের ফলের দিন উত্তর প্রদেশে-র মুসলিম পরিবারে জন্ম হল 'নরেন্দ্র মোদী'-র
নরেন্দ্র মোদী। (File Image)

লখনউ, ২৫ মে:  ২৩ মে, ২০১৯। জন্ম নিল 'নরেন্দ্র মোদী' (Narendra Modi)! না, না, চমকে যাবেন না। এ হল মোদীর জয়জয়কার খবরের মুকুটে আরও একটা পালক। গত ২৩ মে, বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফলাফল (Lok Sabha Election 2019 Results) ঘোষণার দিন উত্তরপ্রদেশ (Uttar Pradesh)-র গোন্ডা (Gonda) য় এক মুসলিম পরিবারে জন্ম নেয় নবজাতক।  এক দিকে যখন মোদীর ইতিহাস লেখা চলছে, তখন উত্তরপ্রদেশের মুসলিম পরিবারে জন্ম নিল নতুন আশার-ছোট্ট শিশুর। মোদীময় দিনে প্রধানমন্ত্রীর নামেই নাম রাখা হল ছোট্ট সেই মুসলিম শিশুর-মুসলিমের ঘরে জন্ম নিলেন নরেন্দ্র মোদী। যে মুসলিমরা তাঁকে ভোটে দেয় না বলে একটা সময় বদনাম ছিল। সেই বদনামটা আর শোনা যায় না। সেই বদনামটা মুছে দেশের ধর্মনিরপেক্ষ মুখের আরও একটা দৃষ্টান্ত হয়ে থাকল-ভোটের ফলের দিন রামমন্দিরের রাজ্যে মুসলিম পরিবারে নরেন্দ্র মোদীর জন্ম।

যে সময় দেশজুড়ে সেদিন বিভিন্ন প্রান্ত থেকে নরেন্দ্র মোদী-র জয়ের খবর আসতে থাকে। উত্তরপ্রদেশেও বিপুল ভোটে পেয়ে মোদীর সিংহাসনে ফেরা নিশ্চিত হয়। তখনই গোন্ডার এক হাসপাতালে মুসলিম পরিবারের কোল আলো করে ছোট্ট শিশু হয়ে নরেন্দ্র মোদী কাঁদছেন! মুসলিম ছেলের নাম কেন নরেন্দ্র মোদী রাখা হবে, তা নিয়ে প্রথমে এই পরিবারের কয়েক জন প্রশ্ন তুলেছিলেন ঠিকই, কিন্তু সেসব আপত্তি উড়িয়ে নবজাতকটির বাবা-মা তাদের ছেলের নাম দেশের প্রধানমন্ত্রীর নামেই রাখেন। তাদের সাফ কথা-২৩ মে-ভোটের ফলের দিন নরেন্দ্র মোদী-র এত বড় জয়ের কারণেই এই নামকরণের চিন্তা মাথায় আসে।

গতবারের চেয়েও বেশি আসন নিয়ে দেশজুড়ে ক্ষমতায় ফিরেছেন নরেন্দ্র মোদী। গতবারের মত এবারও উত্তরপ্রদেশে বড় জয় পায় বিজেপি। এবার উত্তরপ্রদেশে বিজেপি-র জয় আরও উল্লেখযোগ্য, কারণ বিরোধীরা সেখানে একজোট হয়ে লড়ে। তারপরেও মোদী ঝড়, সুনামিতে বদলে রাজ্যে ৬২টি আসনে জেতে বিজেপি। নরেন্দ্র মোদী নামের ছোট্ট যে শিশুটির জন্ম যেখানে হল, সেই গোন্ডাতেও বিজেপি জেতে দেড় লক্ষাধিক ভোটে। মুসলিম প্রভাবিত অঞ্চলেও মোদী ম্যাজিকে ভর করে উত্তরপ্রদেশে জেতে বিজেপি।