Ex-Dawood Ibrahim Aide Gangster Arrested: মুম্বই পুলিশের জালে দাউদ সহযোগী গ্যাংস্টার ইজাজ লাকড়াওয়ালা
প্রতীকী ছবি(Photo Credit: Pixabay)

পাটনা, ৯ জানুয়ারি: একদা দাউদ ঘনিষ্ঠ গ্যাংস্টার ইজাজ লাকড়াওয়ালাকে (Gangster Ejaz Lakdawala) ফাঁদ পেতে ধরল মুম্বই পুলিশ। বহুদিন ধরে এই দাউদ সহযোগীকে খুঁজছিল পুলিশ (Mumbai police)। ইজাজ দাউদ ইব্রাহিম (Dawood Ibrahim) ও ছোটা রাজনের সহযোগী ছিল। গ্রেপ্তারি এড়াতে মার্কিন মুলুক, মালয়েশিয়া, কানাডা. নেপালে পালিয়ে বেড়াচ্ছিল সে। বুধবার রাতে মুম্বই পুলিশ গোপন সূ্ত্রে খবর পায়, দেশে ফিরেছে ইজাজ। ওই রাতে বিহারে পালিয়ে যাচ্ছে। স্টেশন থেকেই হাতেনাতে তাকে গ্রেপ্তার করা হয়। ১৯৯৩ সালে মু্ম্বই বিস্ফোরণের পর থেকেই দাউদের সঙ্গে ইজাজ লাগদাওয়ালার সমস্ত সম্পর্ক ছিন্ন হয়ে যায় বলে খবর। ২৫টিরও বেশি অপহরণ, খুনের চেষ্টা ও দাঙ্গার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ইজাজের মেয়ে সানিয়ে এখন মুম্বই পুলিশের কব্জায়, তাকে জেরা করে এই গ্যাংস্টারকে মুঠোবন্দি করেছে পুলিশ।

মুম্বই পুলিশের শীর্ষস্থানীয় অফিসার সন্তোষ রাস্তগী বলেন, গত ছ’মাস ধরে আমরা ইজাজকে ধরার চেষ্টা চালাচ্ছিলাম। গত মাসে নকল কাগজপত্র জমা করে পাওয়া পাসপোর্ট নিয়ে দেশ ছেড়ে পালানোর সময় পুলিশ মুম্বই এয়ারপোর্ট থেকে গ্রেপ্তার করে ইজাজের মেয়ে সনিয়াকে। ইজাজের বিরুদ্ধে ইন্টারপোলের রেড কর্নার নোটিশও জারি করা হয়। তখন থেকেই ফাঁদ পেতেছিল পুলিশ, আজ তার ফল মিলল।  আরও পড়ুন-Gold Rate Today: বিশ্ববাজারে যুযুধান দুইপক্ষ আমেরিকা-ইরান, যুদ্ধ পরিস্থিতিতে চড়চড়িয়ে রেকর্ড দামে সোনা

জানা গিয়েছে, দাউদের গ্যাং ছাড়ার পর ছোটা রাজনের দলে ভিড়ে যায় ইজাজ। দীর্ঘদিন পুলিশের হাত এড়িয়ে পালিয়ে বেড়াচ্ছিল কুখ্যাত গ্যাংস্টার ইজাজ লাকড়াওয়ালা। গত ডিসেম্বরে ধরা পড়েছে তার মেয়ে। সে বুধবার রাতে ধরা পড়ল। ছোটা রাজনের সঙ্গে সম্পর্ক তিক্ততায় পৌঁছালে সেখান থেকেও সরে পড়ে ইজাজ লাকড়াওয়ালা। তারপর নিজের গ্যাং তৈরি করে শুরু করে নানরকম বেআইনি কাজ কর্ম। তবে পুলিশের ভয়ে দেশের বাইরেই থাকছিল, ফিরতেই সোজা গারদে ঠাঁই হল।